Friday, October 18, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদতেলিয়ামুড়ার প্রোগ্রেসিভ ইউথ ক্লাবের থিম আন্দামান দ্বীপ-পুঞ্জের 'নর্থ সেন্টিনাল আইল্যান্ড'

তেলিয়ামুড়ার প্রোগ্রেসিভ ইউথ ক্লাবের থিম আন্দামান দ্বীপ-পুঞ্জের ‘নর্থ সেন্টিনাল আইল্যান্ড’

তেলিয়ামুড়া প্রতিনিধি :-
এবছর তেলিয়ামুড়ার প্রোগ্রেসিভ ইউথ ক্লাবের থিম ভারতের আন্দামান দ্বীপ-পুঞ্জের ‘নর্থ সেন্টিনাল আইল্যান্ড’। পিতৃপক্ষের অবসান ঘটিয়ে ইতিমধ্যেই সূচনা হয়েছে দেবী পক্ষের। শাস্ত্র মতে পতি গৃহ থেকে পৃত্তি গৃহের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন দেবী দশভূজা। আবারো এক বছর পর ঘরের মেয়ে আবার ঘরে ফিরছে। আর মাত্র একটা দিনের অপেক্ষা, এরপরই শাস্ত্র মতে প্রত্যেকটি প্যান্ডেলে প্যান্ডেলে পূজিত হবে মৃন্ময়ী মা চিন্ময়ী রূপে। তাই ধরনীর বুকে রকমারি আয়োজনের বাহার। দিকে দিকে দেবী বরণের আয়োজনে ব্যাস্ত বিভিন্ন পূজো উদ্যোক্তা ক্লাব থেকে শুরু করে বারোয়ারী পূজো উদ্যোক্তারা। তেলিয়ামুড়া মহকুমার অন্যতম বনেদী ক্লাব গুলির মধ্যে একটি করুইলং এলাকার প্রোগ্রেসিভ ইউথ ক্লাব।
এদিন প্রোগ্রেসিভ ইউথ ক্লাবের সম্পাদক পিন্টু দাস সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন,,,, ৪৯ তম বছরে পদার্পণ করেছে এই ক্লাব, এবছর বিগত বন্যা পরিস্থিতির কথা মাথায় রেখে প্রচুর বাজেট খানিকটা কমিয়ে প্রায় ২৬ লক্ষ টাকা বাজেট নিয়ে তারা তেলিয়ামুড়া ও রাজ্য বাসীর সামনে যে থিম নিয়ে হাজির হয়েছে তা হল ভারতের আন্দামান দ্বীপ-পুঞ্জের ‘নর্থ সেন্টিনাল আইল্যান্ড’। তাছাড়া তিনি গোটা রাজ্যবাসীর সহ তেলিয়ামুড়া বাসীকে প্রোগ্রেসিভ ইউথ ক্লাবের দ্বারা আয়োজিত এই শারদ উৎসবে আসার জন্য আমন্ত্রণ জানান।
মূলত তাদের এই পূজো প্যান্ডেলের মধ্য দিয়ে ‘নর্থ সেন্টিনাল আইল্যান্ডে’র সেন্টিনাল আদিবাসীদের জীবনযাত্রা সাধারণ মানুষজনের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা’কে সামনে রেখে তারা এই থিমের পরিকল্পনা নিয়েছেন। তাদের মন্ডপ সজ্জা থেকে শুরু করে মূর্তি বহি: রাজ্য পশ্চিম বাংলার বিখ্যাত কারিগরদের দিয়ে তৈরি করা হচ্ছে।
ক্লাব সদস্যরা আশাবাদী অসংখ্য মানুষের পদচারণায় তাদের এই ক্লাব পূজোর কয়েকটা দিন তাদের প্যান্ডেল প্রাঙ্গণ অন্য এক মাত্রা পাবে।।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

17 − five =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য