Tuesday, March 5, 2024

আমাদের সম্পর্কে

ইন্টারনেটের জন্ম অনেকগুলি বিপ্লব করেছিল জিনিস। এটি মানুষের যোগাযোগের উপায় এবং এটির পরিবর্তন করেছে লোকেরা তথ্যের সন্ধানের উপায়কে পরিবর্তন করেছে। ইহা ছিল বিভিন্ন শিল্পে এর প্রভাব পড়েছিল। ক্যাসেটস এবং অডিও গানের অনলাইন স্ট্রিমিং দ্বারা সিডি এখন প্রতিস্থাপন করা হয়েছে; ভিডিও সিডি এবং ডিভিডি এখনও বিদ্যমান, তবে লোকেরা সিনেমা দেখতে পছন্দ করে চলতে চলতে, যখনই তারা তাদের সুবিধামতো স্ট্রিমিং করে চাই। খবরের কাগজ এবং ম্যাগাজিনগুলি পাঠকের বেস হারাচ্ছে অনলাইন নিউজ মিডিয়া - নিউজ ওয়েবসাইট, অডিও পডকাস্ট এবং ভিডিও। ইন্টারনেট মানুষের অভ্যাস বদলে দিয়েছে। সুবিধা এবং ব্যবহারকারীর বন্ধুত্ব সবচেয়ে বড় এই পরিবর্তনে ভূমিকা রাখার কারণসমূহ। তবে কি এই পরিবর্তন হয়েছে? মানুষের নিউজ সেবার অভ্যাস? সংখ্যাগরিষ্ঠতা আছে নিউজ অফলাইনে গ্রাস করতে সরানো হয়েছে?

বা বয়স না ব্যক্তি একটি পার্থক্য করতে? অভ্যাস অফলাইন সংবাদকে প্রভাবিত করে গ্রাহক আচরণ এগুলি যা ছিল তা দ্বারা রুপান্তরিত হয় নিউজ মিডিয়া আড়াআড়ি প্রভাবশালী যা ব্যক্তি জন্মেছিল. কোনও ব্যক্তি প্রাক-ইন্টারনেট যুগে জন্মগ্রহণ করলে কখন when সংবাদপত্রগুলি প্রভাবশালী ছিল, তারপরে সম্ভাবনা বেশি high ব্যক্তি এমনকি একটি অফলাইন সংবাদ ভোক্তা থাকবে ইন্টারনেটের যুগ। অনলাইন কিনা তা নিয়ে প্রশ্ন নিউজ মিডিয়া অফলাইন নিউজ মিডিয়া হত্যা করবে, একমাত্র হবে মানুষের অভ্যাস কীভাবে পরিবর্তিত হয় তার উপর নির্ভরশীল। ভবিষ্যৎ নিউজ মিডিয়া শিল্পের - অফলাইন এবং অনলাইন সম্মিলিত - কাঙ্ক্ষিত সংবাদ সেবন অভ্যাস হতে পারে যদি moldালাই করা যেতে পারে উন্নত। ইন্টারনেট প্রচুর সুযোগ খুলেছে, তৈরি করেছে প্রচুর নিউজ মিডিয়া বিতরণের জন্য নতুন চ্যানেল। প্রাথমিকভাবে সীমিত সংখ্যক অফলাইন সম্প্রচার চ্যানেল ছিল এবং স্থানীয় প্রকাশনা।

নিউজ মিডিয়া ইন্ডাস্ট্রি আশা করেছিল ক যেভাবে সংবাদ সংগ্রহ করা হয়েছিল, প্রকাশিত হয়েছিল বিপ্লব, ইন্টারনেট ভোর সঙ্গে বিতরণ এবং গ্রাস। এর ভবিষ্যত নিয়ে বিভিন্ন আলোচনা হয়েছে সাংবাদিকতা - কীভাবে অনলাইন মিডিয়া অফলাইনে প্রভাব ফেলবে মিডিয়া, অফলাইন মিডিয়া বৃদ্ধি পাবে মারা যাবে অনলাইন মিডিয়া। এই আলোচনার বেশিরভাগটি পৌরাণিক কাহিনী হিসাবে প্রমাণিত হয়েছে। অনলাইন মিডিয়া পুরোপুরি অফলাইন মিডিয়া হত্যা করে নি। এটা দেখতে তাদের উভয়েরই আরও অনেকের পক্ষে বেঁচে থাকার যথেষ্ট শ্রোতা রয়েছে আগামী বছরএই উভয় মাধ্যম, অনলাইন এবং অফলাইন হয়েছেএকে অপরের পক্ষে এবং বিপক্ষে প্রতিযোগিতা। অনেক খবর আছেমিডিয়া সংস্থাগুলি traditionতিহ্যগতভাবে বেশিরভাগের জন্য অফলাইনে রয়েছে তাদের অস্তিত্ব সম্পর্কে, কিন্তু অনলাইন মিডিয়াতেও ব্রাঞ্চ করেছে, ইন্টারনেটের উত্থানের সাথে।

তিহ্যবাহী নিউজ রুম প্রভাবশালী সংবাদ ওয়েবসাইটে বেশিরভাগ তথ্য সরবরাহ করে|এটি লক্ষ্য করা সহজ যে কোনও নির্দিষ্ট বয়সের লোকেরা অনলাইন মিডিয়া এবং এর সাথে সম্পর্কিত লোকদের উপর অফলাইন চয়ন করুন অন্য একটি বয়সের বিপরীতে নির্বাচন করবে। এই পছন্দ তাদের অভ্যাস দ্বারা চালিত হিসাবে লি এবং ডেলি দ্বারা পর্যবেক্ষণ করা হয়েছে কার্পিনি তাদের গবেষণায়। প্রশ্নটি কীভাবে অনলাইন নিউজ মিডিয়া একটি করেছে মানুষের নিউজ সেবন অভ্যাসের মধ্যে পার্থক্য। এই অভ্যাসের কী ভূমিকা থাকতে পারে তা কাগজ গভীরতার সাথে দেখার চেষ্টা করে অনলাইন।