Sunday, April 21, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদআনন্দঘন অনুষ্ঠানের মধ্য দিয়ে বিধায়িকা তথা রাজ্য বিধানসভার মূখ্য সচেতক কল্যানী সাহা...

আনন্দঘন অনুষ্ঠানের মধ্য দিয়ে বিধায়িকা তথা রাজ্য বিধানসভার মূখ্য সচেতক কল্যানী সাহা রায়ে’র হাত ধরে উদ্ভোদন হল তেলিয়ামুড়া শান্তিনগর সারদাময়ী বিদ্যাপীঠ ইংরেজি মাধ্যম উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত পাকা শ্রেনী কক্ষের

উল্লেখ্য থাকে যে, বিগত ৫০ অধিক বছর পূর্বে শান্তিনগর এলাকার এক ব্যক্তি উনার নিজস্ব জায়গা একটি বিদ্যালয় নির্মানের জন্য দান করে দেন, পরবর্তী সময়ে যিনি জায়গা দান করেছিলেন উনার মায়ের নামে সারদাময়ী বিদ্যাপীঠ বিদ্যালয়টি স্থাপন করা হয়। প্রথমাবস্থায় বিদ্যালয়টি বাংলা মাধ্যম এবং বালিকা বিদ্যালয় থাকলেও ধীরেধীরে বিদ্যালয়টি কে উন্নতর করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়। বিদ্যালয় স্থাপনের কিছু বছর পর বিদ্যালয়টিতে বালিকা এবং বালক উভয়েই পড়াশোনা করার সুযোগ পায় এছাড়াও বিগত ৩বছর পূর্বে স্থানীয় বিধায়িকা তথা বর্তমান সরকারের প্রচেষ্টায় বিদ্যালয়টি কে ইংরেজি মাধ্যম বিদ্যালয় হিসেবে ঘোষনা করা হয়। কিন্তু বিদ্যালয় স্থাপনের পর থেকেই বিদ্যালয়ের পরিকাঠামো ছিল অতি নিম্ন। এই বিদ্যালয়ের পরিকাঠামো উন্নয়নের জন্য বিদ্যালয় কতৃপক্ষ তৎকালীন বাম সরকারের বিভিন্ন নেতা কর্মীদের জানালেও কাজের কাজ কিছুই হয়নি। পরবর্তী সময়ে ২০১৮ সালে সরকার পরিবর্তনের পর স্থানীয় বিধায়িকা কল্যানী সাহা রায় কে বিষয়টি জানানো হলে তিনি সংশ্লিষ্ট বিষয়টিকে নিয়ে বিধানসভায় আলোচনা করেন এবং রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ এর সহযোগিতায় ২০২২ সালে সারদাময়ী বিদ্যালয়ে নুতন পাকা ভাবনে শ্রেনী কক্ষ নির্মানের কাজ শুরু হয় এবং খুব দ্রুততার সহিত এই পাকা শ্রেনী কক্ষ নির্মানের কাজ সমাপ্ত হলে আজ অর্থাৎ শুক্রবার এক আনন্দঘন অনুষ্ঠানের মধ্য দিয়ে বিধায়িকার উপস্থিতিতে ফিতা কেটে এবং শিলা ফলক উন্মোচন করে নবনির্মিত শ্রেনীকক্ষের শুভ দ্বারোদ্ঘাটন করা হয়। এদিনের এই অনুষ্ঠানে বিধায়িকা কল্যানী সাহা রায় ছাড়াও উপস্থিত ছিলেন তেলিয়ামুড়া পৌর পরিষদের চেয়ারম্যান রূপক সরকার, তেলিয়ামুড়া মহুকুমা শাসক অভিজিৎ চক্রবর্তী, তেলিয়ামুড়া মহুকুমা বিদ্যালয় পরিদর্শক বিশ্বজিৎ দেব্বরমা, সারদাময়ী বিদ্যাপীঠ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমর দত্ত সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।
বিদ্যালয়ে নুতন পাকা শ্রেনী কক্ষ নির্মান করে দেওয়ার জন্য বিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা সহ অভিভাবক এবং এলাকাবাসী সকলের মধ্যেই আনন্দ উচ্ছাস পরিলক্ষিত করা গেছে।।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য