Tuesday, September 17, 2024
বাড়িখবররাজ্যরাজ্যসভার উপনির্বাচনে ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু, বিধানসভায় চলছে ভোট গ্রহণ

রাজ্যসভার উপনির্বাচনে ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু, বিধানসভায় চলছে ভোট গ্রহণ

রাজ্যের একমাত্র রাজ্যসভার শূন্য আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু হল। মঙ্গলবার বিধানসভায় সকাল ৯ টা থেকে শুরু হয়েছে এই ভোট গ্রহণ ।ভোটগ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত। বিকেল ৫ টা থেকে শুরু হবে ভোট গণনা। ভোট গণনা শেষে মঙ্গলবারই ফলাফল ঘোষণা করা হবে ।রাজ্যসভার একমাত্র শূন্য আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বিজেপি প্রার্থী রাজীব ভট্টাচার্য এবং সিপিআইএম প্রার্থী সুধন দাস।

রাজ্যের রাজ্যসভার একমাত্র শুন্য আসনের উপনির্বাচন মঙ্গলবার ।এই উপ নির্বাচনে মোট দুইজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন বিজেপি মনোনীত প্রার্থী তথা রাজ্য বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য এবং সিপিআইএম মনোনীত প্রার্থী সুধন দাস ।মঙ্গলবার সকাল 9 টা থেকে বিধানসভায় এই ভোট গ্রহণ শুরু হয়েছে ।ভোট গ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত। ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন হচ্ছে ।উপ নির্বাচনে মোট ভোটার ৬০ জন। এরা সকলেই বিধানসভার নির্বাচিত সদস্য ।এদিন বিকেল পাঁচটা থেকে শুরু হবে ভোট গণনা ।ভোট গণনা শেষে ভোটের ফলাফল ঘোষণা করা হবে ।রাজ্যসভার শূন্য আসনের উপনির্বাচন কে কেন্দ্র করে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।রয়েছেন ২ প্রার্থীর পোলিং এজেন্ট ।এদিন ভোট গ্রহণ প্রসঙ্গে রাজ্যসভার বিজেপি প্রার্থী রাজীব ভট্টাচার্য জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার এবং প্রফেসর ডাক্তার মানিক সাহার নেতৃত্বাধীন রাজ্য সরকার রাজ্যে সার্বিক উন্নয়নের কাজ চালিয়ে যাচ্ছে। ২০১৪ সালের পর থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বেই উত্তর পূর্বাঞ্চলে উন্নয়নের গতি পেয়েছে ।রাজ্য বিকাশের পথ ধরে এগিয়ে চলছে ।নির্বাচনের জয়ী হয়ে রাজ্যের উন্নয়নের গতিকে ত্বরান্বিত করাই তার প্রধান লক্ষ্য থাকবে বলে জানান বিজেপি প্রার্থী তথা রাজ্য বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য।

রাজ্যসভার উপনির্বাচনে রাজ্যের ৬০ জন বিধায়কই ভোট দানে অংশগ্রহণ করবেন। বর্তমানে বিধানসভায় বিজেপি দলের সদস্য সংখ্যা ৩৩ জন। আইপিএফটি দলের সদস্য সংখ্যা ১ জন এবং তিপ্রা মথা দলের সদস্য সংখ্যা ১৩ জন। এই তিন দলের বিধায়কদের মোট সংখ্যা ৪৭ জন। অপরদিকে সিপিআইএমের বিধায়ক সংখ্যা রয়েছে ১০ জন এবং কংগ্রেস দলের বিধায়ক সংখ্যা রয়েছে ৩ জন। কংগ্রেস এবং সিপিএমের মোট বিধায়ক সংখ্যা ১৩ জন ।বিধানসভার সদস্য সংখ্যার নিরিখে রাজ্যসভার একমাত্র শূন্য আসনে বিজেপি প্রার্থী রাজীব ভট্টাচার্যের জয় সময়ের অপেক্ষা মাত্র। এই দিন রাজ্যের মুখ্যমন্ত্রী ও ভোট দান করেন ভোট দান শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডক্টর মানিক সাহা বলেন বিজেপি, আইপিএফটি, ও তিপ্রা মথা মিলে মোট ৪৭ টি ভোট প্রত্যেক টা ভোট রাজীব ভট্টাচার্যের পক্ষে পড়বে জয় নিশ্চিত বলে জানান তিনি

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

3 × three =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য