Thursday, May 30, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদমন্ত্রী বিকাশের নির্বাচনী এলাকায় আয়ুষ্মান কার্ড করতে ৫০ টাকা

মন্ত্রী বিকাশের নির্বাচনী এলাকায় আয়ুষ্মান কার্ড করতে ৫০ টাকা


রাজ্যের বর্তমান বিজেপি সরকার বা বলা যায় ডাবল ইঞ্জিন সরকার দিনের পর দিন বিভিন্ন প্রকারের জনহিতকর প্রকল্প রূপায়ণের মধ্য দিয়ে সাধারণ মানুষের আর্থসামাজিক ব্যবস্থার মান উন্নয়নের জন্য নিরন্তর ভাবে পদক্ষেপ গ্রহণ করে চলেছে। কিন্তু একাংশ চুনুপুটি সমর্থক বা যারা নিজেদের নিজ নিজ এলাকায় বড় নেতৃত্ব বলে দাবি করে তাদের দৌলতে বিভিন্ন জায়গায় শুধুমাত্র সরকারি প্রকল্পগুলো মুখ থুবড়ে পড়ছে ঘটনা তা না, অনেক জায়গায় দেখা যাচ্ছে সাধারণ মানুষকে এই প্রকার প্রকল্পের সুযোগ পাইয়ে দিতে গিয়ে বাঁকা পথে পয়সা রোজগারে নেমেছে একাংশ নেতৃত্ব গোছের সিকি আধুলি। এরকমই এক ঘটনা সামনে এসেছে রাজ্যের মন্ত্রী বিকাশ দেববর্মার নির্বাচনী ক্ষেত্র কৃষ্ণপুর থেকে।
অভিযোগ কৃষ্ণপুর এলাকার আমতলী গ্রামে বিজেপি দলের ২ সিকি নেতা শিশু নম দাস এবং সুভাষ সরকার (ইন্দ্রজিৎ) বাঁকা পথে পয়সা রুজি করতে গিয়ে আয়ুষ্মান যোজনা শীর্ষক প্রকল্পকে হাতিয়ার করেছে। যেখানে গোটা রাজ্যের মধ্যে বা বলা যায় গোটা দেশের মধ্যে আয়ুষ্মান কার্ড বিনামূল্যে করা হচ্ছে এ জায়গায় দাঁড়িয়ে সংশ্লিষ্ট দুই সি কি আর আধুলি মিলে তুই সিন্দ্রাই এলাকার কোন এক ব্যক্তিকে (যার নাকি আবার একটা সিএসসি সেন্টার রয়েছে) এলাকায় আমদানি করে রীতিমতো শিবির করে ৫০ টাকার বিনিময়ে আয়ুষ্মান কার্ড করাচ্ছেন।
গ্রামের সাধারণ সহজ সরল মানুষরা সিকি নেতাদের কথায় বিশ্বাস করে বিনামূল্যের এই সরকারি প্রকল্পের সুযোগ গ্রহণ করতে বাধ্য হচ্ছেন টাকার বিনিময়ে। গোটা ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকা জুড়ে যেমন বিস্ময় তৈরি হয়েছে ঠিক পাশাপাশি প্রশ্ন উঠছে মন্ত্রীর নির্বাচনী এলাকায় কেন দিনের পর দিন এরকম বিভিন্ন প্রকারের ঘটনাগুলো সামনে আসছে, যেগুলো ক্রমান্বয়ে রাজ্য সরকারকে কালিমা লিপ্ত করছে।
এই সংবাদ পরিবেশন হওয়ার পর কি ব্যবস্থা গ্রহণ করা হয় এখন এটাই দেখার।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য