Saturday, July 27, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ে সপ্তাহব্যাপী 'ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট প্রোগ্রাম' (FDP)-এর...

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ে সপ্তাহব্যাপী ‘ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট প্রোগ্রাম’ (FDP)-এর আনুষ্ঠানিক শুভারম্ভ হয় মঙ্গলবার।

তেলিয়ামুড়া প্রতিনিধি :-
মঙ্গলবার ব্যাপক উৎসাহের মধ্য দিয়ে তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ের উদ্যোগে এবং ভারত সরকারের তথ্য প্রযুক্তি ও প্রযুক্তি মন্ত্রকের অধীন আই আই টি, রুরকির যৌথ সহায়তায় আয়োজিত “Role of ICT for Successful Implementation of NEP 2020” শিরোনাম বিষয়ক ৭ দিনব্যাপী এই অনলাইন ‘ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট প্রোগ্রাম’-এর শুভ সূচনা হয়।উক্ত অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন ত্রিপুরা উচ্চশিক্ষা দপ্তরের অধিকর্তা এন.সি শর্মা। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ তথা উক্ত কোর্স সমন্বয়ক ড. মিহির পাল, কোর্সের মুখ্য তত্ত্বাবধায়ক তথা আইআইটি রুরকি’র অধ্যাপক ড. সঞ্জীব মানহস সহ অন্যান্য বিশিষ্টজনের।
এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত থেকে ত্রিপুরা উচ্চশিক্ষা দপ্তরের অধিকর্তা এন.সি শর্মা তাঁর সংক্ষিপ্ত ভাষণে বর্তমান উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সমূহে শিক্ষার মানকে আরো উন্নয়নমুখী করে তুলতে এবং উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান সমূহে উদ্ভাবনী পদ্ধতিতে শিক্ষা প্রদানের লক্ষ্যে এধরনের প্রোগ্রামের যথেষ্ট গুরুত্বের কথা উল্লেখ সমেত প্রোগ্রামের আয়োজকদের ভুয়সী প্রশংসা করেন। অন্যদিকে, অধ্যাপক সঞ্জীব মানহস বর্তমান জাতীয় শিক্ষানীতি- ২০২০ এর সফল বাস্তবায়নে আইসিটি’র গুরুত্বের কথা উল্লেখ করে প্রতিদিনের আলোচ্য বিষয়ের প্রতি প্রোগ্রামে অংশগ্রহণকারীদের আগ্রহের সহিত মনোযোগ প্রদানের জন্য আহ্বান করেন। এই ‘ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট প্রোগ্রাম’-এ ত্রিপুরা ছাড়াও বহিঃরাজের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত অধ্যাপক-অধ্যাপিকা ও রিসোর্স পার্সনদের ব্যাপক কৌতূহল ও উৎসাহ-উদ্দীপনার প্রতি লক্ষ্য করে তেলিয়ামুড়া সরকারী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ তথা কোর্স সমন্বয়ক ড. মিহির পাল উক্ত কোর্সের সাফল্য ও সার্থকতা কামনা করে বর্তমান জাতীয় শিক্ষানীতির সুফল পেতে এবং ত্রিপুরার উচ্চশিক্ষার মানকে আরো তরান্বিত করতে এই ধরনের প্রোগ্রামের যথেষ্ট গুরুত্ব রয়েছে বলে অভিমত ব্যক্ত করেন।।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

two × 4 =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য