Friday, June 14, 2024
বাড়িখবররাজ্য৪ দফা দাবীতে উপজাতি ছাত্র ফেডারেশনের ডেপুটেশন প্রদান

৪ দফা দাবীতে উপজাতি ছাত্র ফেডারেশনের ডেপুটেশন প্রদান

উপজাতী ছাত্র ইউনিয়ন হল রাজ্যের উপজাতি ছাত্রদের জন্য একটি ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন যা সর্বদা ছাত্রদের জন্য একটি গণতান্ত্রিক দাবি তোলে এবং আমাদের রাজ্যের উপজাতী ছাত্র ছাত্রীরা যে জ্বলন্ত সমস্যাগুলির সম্মুখীন হচ্ছে তা তুলে ধরতে উপজাতি ছাত্র সংগঠনের পক্ষ থেকে চার দফা দাবি ভিত্তিতে ট্রাইবেল ওয়েলফেয়ার ডিপার্টমেন্টের অধিকর্তার নিকট ডেপুটেশন প্রদান করেন। এদিনের দাবী সমুহগুলি টিএসইউ সাধারণ সম্পাদক সুজিত ত্রিপুরা সংবাদ মাধ্যমের সামনে তুলে ধরেন।

যথাক্রমে :-
১/13ই ডিসেম্বর অনঙ্গ মোহিনী এসটি হোস্টেলে অবস্থানরত বিজয় কুমার স্কুলের ছাত্রী সিয়ারী জামাতিয়ার আত্মহত্যা করেছিল যার তদন্তও সঠিকভাবে করা হয়নি। সে কারণে 150 জন শিক্ষার্থী এক সপ্তাহের বেশি সময় ধরে তাদের ক্লাসে উপস্থিত হতে পারেনি। প্রায় এক সপ্তাহেরও বেশি সময় অতিবাহিত হয়ে গেছে এখন আবার ছাত্রছাত্রীদের আনার ক্ষেত্রেও কোনো সমাধান নেই। সুতরাং, আমাদের শিক্ষার্থীদের জন্য এই সমস্তগুলির জন্য একটি সমাধান দরকার।

২/ প্রতিটি ST হোস্টেলে ওয়ার্ডেন এবং গার্ড প্রয়োজন৷ শীঘ্রই এই সমস্ত জিনিস প্রতিটি হোস্টেলে berecruited প্রয়োজন.

৩/ উপজাতি কল্যাণ দপ্তরের বৃত্তির ফর্ম পূরণের জন্য NSP ওয়েবসাইট এখন খুব ধীরে এবং খুব খারাপভাবে কাজ করছে। এখন ৫০%-এর বেশি শিক্ষার্থী তাদের আবেদনপত্র পূরণ করতে পারেনি। সুতরাং, এই সমস্যার জন্য যত তাড়াতাড়ি সম্ভব সমাধান দেওয়া দরকার।

৪/ ডে স্কলার এবং হোস্টেলারের পার্থক্য বিভ্রান্তি বিভাগ দ্বারা বিজ্ঞপ্তির মাধ্যমে পরিষ্কার করা উচিত। কেননা আমরা জানি আগের বছর হোস্টেলারদের বৃত্তি গ্রহণ করা হলেও এখন তা গ্রহণ করা হচ্ছে না। সরকারের মতে ইনস্টিটিউট থেকে 15 কিলোমিটার দূরের নিয়মে হোস্টেলার বলা উচিত কিন্তু এখন সেই নিয়ম শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য নয় কেন?

তাছাড়া উপরোক্ত দাবি গুলি যদি অতিসত্বর পূরণ না করা হয় তাহলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও জানিয়েছেন তিনি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য