Wednesday, February 28, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদবিক্রি হওয়া শিশুকে দেখতে শনিবার তেলিয়ামুড়া হাসপাতালে গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি

বিক্রি হওয়া শিশুকে দেখতে শনিবার তেলিয়ামুড়া হাসপাতালে গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি

তেলিয়ামুড়া প্রতিনিধি :-
দেড় দিনের শিশু বিক্রির ঘটনার খবর পেয়ে তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে আসেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি। উল্লেখ্য, গত সপ্তাহে তেলিয়ামুড়া মহকুমা’র অন্তর্গত ২৯ কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের অধীন মুঙ্গিয়াকামী আর.ডি ব্লকের হলুদিয়া এ.ডি.সি ভিলেজের অন্তর্গত বংশীপাড়া থেকে দেড় দিন বয়সী একটি শিশু কন্যা সন্তানের বিক্রি নিয়ে গোটা রাজ্যজুড়ে তোলপাড় পরিবেশ তৈরি হয়। গা শিহরিত করা এই ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্যের প্রশাসনিক স্তরে শুরু হয় দৌড় ঝাঁপ। তৎসঙ্গে শুরু হয় বিক্রি হয়ে যাওয়া কন্যা সন্তানটিকে উদ্ধারের জন্য জোর প্রচেষ্টা। পরবর্তীতে দীর্ঘ প্রশাসনিক প্রচেষ্টার পর মুঙ্গিয়াকামি, খুমলোং সহ বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে অবশেষে গোমতী জেলার করবুক এলাকা থেকে সংশ্লিষ্ট শিশুটিকে গত শনিবার ভোর আনুমানিক ৪ টা নাগাদ উদ্ধার করতে সক্ষম হয় প্রশাসন। উদ্ধারের পর থেকে এখনো পর্যন্ত শিশুটি এবং তার মা তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে পর্যবেক্ষণে রয়েছে।
আর এই গোটা ঘটনাটির খবর পেয়ে শুক্রবার সন্ধ্যা নাগাদ ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সভাপতি আশীষ কুমার সাহা তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে ওই শিশুটির অবস্থার খোঁজখবর নিতে আসেন। তৎসঙ্গে তিনি কথা বলেন ওই শিশুটির মা ও পিতার সঙ্গে। এরপর তিনি তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের কাছ থেকে শিশুটি সহ তার মায়ের শারীরিক অবস্থার ব্যাপারে অবগত হন। সেই সঙ্গে শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা করেও সাহায্যের হাত বাড়িয়ে দেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি সহ কংগ্রেস নেতৃত্বরা। এদিন প্রদেশ কংগ্রেস সভাপতির সঙ্গে উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক দিবাচন্দ্র রাংখল, কংগ্রেস নেতৃত্ব প্রেমাংশু রায় সহ অন্যান্যরা।
এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই গোটা ঘটনাটিকে অত্যন্ত দুঃখজনক বলে আখ্যায়িত করেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা। সেই সঙ্গে, বর্তমান সরকারের সুশাসন নিয়েও তীব্র সমালোচনা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তিনি বলেন,, বর্তমান সরকারের সময়ে এই রাজ্যের মানুষের যে দুঃখ-দুর্দশা, সেগুলিই এইসব ঘটনার মধ্য দিয়েই বেরিয়ে আসছে।।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য