Monday, May 20, 2024
বাড়িখবররাজ্যপশ্চিম ত্রিপুরা আসনের লোকসভা নির্বাচনে ব্যাপক সন্ত্রাস হয়েছে অভিযোগ ইন্ডিয়া জোটের

পশ্চিম ত্রিপুরা আসনের লোকসভা নির্বাচনে ব্যাপক সন্ত্রাস হয়েছে অভিযোগ ইন্ডিয়া জোটের

ভোট সন্ত্রাসের অভিযোগ ও পাল্টা অভিযোগ নিয়ে ভোট চলাকালীন সময়েই মুখ্য নির্বাচনী আধিকারিকের নিকট স্মারকলিপি দিল বিজেপি ও ইন্ডিয়া জোটের দুই প্রতিনিধি দল।বিষয়গুলি খতিয়ে দেখা হচ্ছে বলে দুই দলের প্রতিনিধিদের জানিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগরওয়াল।শুক্রবার ভোট গ্রহণ পর্ব শুরু হওয়ার পর রাজধানীর মহারানী তুলসীবতী উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ভোট দিতে যান পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ইন্ডিয়া জোটের কংগ্রেস প্রার্থী আশীষ কুমার সাহা ।ভোট দিয়ে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। নির্বাচনে ব্যাপক সন্ত্রাস হচ্ছে বলে অভিযোগ করেন কংগ্রেস প্রার্থী আশীষ সাহা। এই তুলসীবতী উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়েই ভোট দিতে যান মুখ্যমন্ত্রী মানিক সাহাও। কংগ্রেস প্রার্থীর অভিযোগ বিভিন্ন সংবাদ মাধ্যমের সম্প্রচারিত হয় ।এতে টনক নড়ে বিজেপি নেতৃবৃন্দের। এদিন দুপুরে প্রদেশ বিজেপির এক প্রতিনিধি দল কংগ্রেস প্রার্থী আশিষ সাহার ভিত্তিহীন অভিযোগ মানুষের অধিকার খর্ব করার পরিকল্পনা বলে উল্লেখ করে মুখ্য নির্বাচনী আধিকারীকের নিকট ডেপুটেশন প্রদান করে ।তিন সদস্যের এই প্রতিনিধি দলে ছিলেন প্রদেশ বিজেপির অন্যতম মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য । এদিন ডেপুটেশন প্রদান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রদেশ বিজেপি মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য জানান ,কংগ্রেস প্রার্থীর অভিযোগ ভিত্তিহীন। তাদের দল পোলিং এজেন্ট দিতে পারেনি ।এই দায়িত্ব বিজেপি দল নিতে পারে না ।মিথ্যে ও ভিত্তিহীন অভিযোগ এনে কংগ্রেস প্রার্থী উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছেন বলে অভিযোগ করেন তিনি। তিনি আরো জানান ,সংশ্লিষ্ট বিষয়গুলির লিংক সহ লিখিতভাবে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের নিকট জানানো হয়েছে। বিষয়গুলি খতিয়ে দেখবেন বলে মুখ্য নির্বাচনী আধিকারিক বিজেপি প্রতিনিধি দলকে জানিয়েছেন বলে জানান নবেন্দু ভট্টাচার্য।
এদিকে বিজেপি প্রতিনিধি দলের ডেপ্রুডেশন প্রদানের কিছুক্ষণ পরেই ইন্ডিয়া জোটের এক প্রতিনিধি দল পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের রিটার্নিং অফিসার এবং রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগরওয়ালের নিকট ডেপুটেশন প্রদান করতে যান। প্রতিনিধি জলে ছিলেন পশ্চিম আসনের কংগ্রেস প্রার্থী আশীষ কুমার সাহা, বামফ্রন্টের রাজ্য আহ্বায়ক নারায়ণ কর ,৭ রামনগরের সিপিআইএম প্রার্থী রতন দাস, প্রাক্তন বিধায়ক পবিত্র কর ও সি আই টি ইউ রাজ্য সভাপতি মানিক দে। এই ডেপুটেশন প্রদান প্রসঙ্গে পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী আশীষ কুমার সাহা জানান, গত দুদিন ধরেই ইন্ডিয়া জোটের সম্ভাব্য পোলিং এজেন্টদের ভয়ভীতি ও হুমকি প্রদান করা চলছিল। শুক্রবার সকাল থেকে ইন্ডিয়া জোটের সংশ্লিষ্ট পোলিং এজেন্টরা পোলিং স্টেশন অভিমুখে যাওয়ার সময় বিজেপি সমর্থকদের দ্বারা বাধা প্রাপ্ত হয় ।তিনি জানান এমনকি বেশকিছু পোলিং এজেন্ট পোলিং স্টেশনে প্রবেশ করে মকপোলে অংশগ্রহণ করেন ।তাদেরকেও মারধর করে পোলিং স্টেশন থেকে বের করে দেওয়া হয় ।তিনি জানান ,১ হাজার ৬৭৪টি বুথের মধ্যে প্রায় ১৫০০ বুথে পোলিং এজেন্ট ছিল। কিন্তু এদের ৮০ শতাংশ পোলিং এজেন্ট কে ভোট শুরু হওয়ার দু’ঘণ্টার মধ্যেই হুমকি এবং মারধর করে ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। কংগ্রেস প্রার্থী আরো অভিযোগ করেন, প্রতিটি বুথ এলাকার বাছাই করা বিরোধী দলের ভোটারদের ভোট দিতে দেওয়া হয়নি ।সংশ্লিষ্ট বিষয়গুলি তারা লিখিতভাবে R.Oএবং CEO’ র কাছে দাখিল করেছেন ।পাশাপাশি ভোট গ্রহণের বাকি সময়ে ভোটাররা যেন নিরাপদে ভোট প্রদান করতে পারেন এই ব্যবস্থা গ্রহণ করার দাবী জানিয়েছেন তারা।
এদিন ভোট চলাকালীন সময়েই দুই প্রধান প্রতিপক্ষের মুখ্য নির্বাচনী আধিকারীকের নিকট ডেপুটেশন প্রদান কে কেন্দ্র করে বিভিন্ন মহলে তরজা শুরু হয়েছে ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য