Friday, September 20, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদপ্রকৃতির ভয়াবহ প্রকোপে গৃহহীন তেলিয়ামুড়া মহকুমার বহু মানুষ

প্রকৃতির ভয়াবহ প্রকোপে গৃহহীন তেলিয়ামুড়া মহকুমার বহু মানুষ

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ

মঙ্গলবারের পর বুধবারও একই চিত্র পরিলক্ষিত হয় তেলিয়ামুড়া মহকুমার ২৯ কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বাইশঘরিয়া এলাকায়। একটানা ভারী বর্ষণের ফলে খোয়াই নদীর জলস্তর বিপদসীমার উপর চলে যাওয়ায় বন্যায় প্লাবিত হয়ে যায় গোটা বাইশঘরিয়া এলাকাটি। বন্যার জলে ভেসে যাচ্ছে বহু মানুষের বাড়িঘর সহ জমিজমা।
উল্লেখ্য, এই বাইশঘরিয়া এলাকা রাজ্যের মধ্যে একটি কৃষি প্রধান এলাকা বলে বিবেচিত হয়, এই এলাকা থেকে গোটা রাজ্যের জন্য বিভিন্ন কৃষিজ ফসল রপ্তানি করা হয়। সেই সকল কৃষি জমি গুলির অধিকাংশই ভেসে যায় বন্যার জলে। বুধবার দলে দলে বহু মানুষ আশ্রয় নিচ্ছে রাস্তায় এবং শরণার্থী শিবিরে। তৎসঙ্গে প্রশাসনের তরফ থেকেও চলছে এই বন্যায় ক্ষতিগ্রস্তদের ব্যাপক তৎপরতার সঙ্গে সহযোগিতা এবং সাহায্য করার প্রক্রিয়া।
তাছাড়া প্রত্যক্ষ করা যায়, চলাচলের রাস্তায় জল এতটাই বৃদ্ধি পেয়েছে যে এলাকার যুবারা হাতে জাল নিয়ে মাছ ধরতে নেমে পড়েছে। অনেকে আবার নিজ বাড়ির সামনেই জাল হাতে মৎস্য শিকারে ব্যাস্ত। আবার অনেকে নিজের শখের গবাধি পশুকে মাথায় ও কোলে করে নিজের জীবনের ঝুঁকি নিয়ে বন্যা প্লাবিত এলাকা থেকে উদ্ধার করে নিরাপদ আশ্রয় নিয়ে যাওয়ার চিত্রও আমাদের ক্যামেরার লেন্স বন্দি হয়।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

16 − three =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য