Thursday, May 30, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদগরম থেকে শান্তি পেতে তরমুজ ও ডাবের জলের উপর ভরসা।

গরম থেকে শান্তি পেতে তরমুজ ও ডাবের জলের উপর ভরসা।

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ
গরমে নাজেহাল জনজীবন, তাপমাত্রা যখন উর্ধ্বমুখী তখন একটু শান্তি পেতে বাজারের বিভিন্ন ঠান্ডা পানীয়র যথেষ্ট চাহিদা রয়েছে। সেই সঙ্গে তুলনা করলে প্রকৃতি সৃষ্ট বিভিন্ন পানীয়ের জুড়ি মেলা ভার। মরশুমি রসালো ফল তরমুজ বিক্রেতারা ও হাজির নিজেদের পরসা সাজিয়ে।
সোমবার তেলিয়ামুড়া হাটবারের দিনে তেলিয়ামুড়া বাজারে দেদার ভাবে বিক্রি হচ্ছে রাজ্য এবং বহিঃরাজ্যের তরমুজ। সাড়া বাজার জুড়েই এখন তরমুজের পসরা সাজিয়ে বসে থাকতে দেখা যায় বিক্রেতাদের। কিন্তু তারপরও ডাবের জল এই দাবদাহে একটু বাড়তি চাহিদা পরিলক্ষিত হয় । এই গরমে মানুষকে কিছুটা হলেও তৃপ্তি দিতে এবং এর পাশাপাশি একটু অর্থও উপার্জনের আসায় তেলিয়ামুড়া শহরে বিভিন্ন মোরে ডাব নিয়ে বসার চিত্র ধরা পড়ল। প্রখর রোদে গরমে একটু তৃপ্তি পেতে ডাবের জলের জবাব নেই। সাথেই রয়েছে শিতল ডাব। তেলিয়ামুড়া শিববাড়ি সংলগ্ন এলাকায় জাতীয় সড়কের পাশে দেখা গেল এক বিক্রেতা’কে তালের ডাবের জল এবং কচি ডাব বিক্রি করতে।
আলাপ চারিতায় জানা যায়, গরমের মরশুমে এই ডাব বিক্রি করে সংসারের উপার্জন হিসাবে একটু বাড়তি আমদানি যেমন হয়,সাথে সাথে গরমের মধ্যে মানুষকে একটু তৃপ্তিও দেওয়া যায়।গ্রামীণ এলাকা থেকে ক্রয় করে এনে সেগুলি বিক্রি করেন ওই বিক্রেতা। অন্যান্য বছরের ন্যায় এবছর ও তেলিয়ামুড়া শহরে নিয়ে আসেন বিক্রির জন্য।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য