Sunday, September 8, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদহাসপাতাল কর্মীদের বাইক পার্কিং-এর ফলে সমস্যার সম্মুখীন হাসপাতালে আসা রোগী সহ আত্মীয়...

হাসপাতাল কর্মীদের বাইক পার্কিং-এর ফলে সমস্যার সম্মুখীন হাসপাতালে আসা রোগী সহ আত্মীয় পরিজনদের

তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে যত্রতত্র হাসপাতাল কর্মীদেরই বাইক পার্কিং, তা হোক রান্না ঘরের বারান্দায় নতুবা হাসপাতালের ভেতরে ও.পি.ডি ব্লকের কোন এক কোণে। যত্রতত্র হাসপাতাল কর্মীদের বাইক পার্কিং-এর ফলে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে হাসপাতালে আসা রোগী সহ আত্মীয় পরিজনদের। কিন্তু এক্ষেত্রে দিবানিদ্রায় মগ্ন তেলিয়ামুড়া মহকুমা স্বাস্থ্য আধিকারিক।
খবরে জানা যায়,, তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালটি বাম আমলে উদ্বোধনের পর থেকে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলেও বর্তমানে হাসপাতালের মানোন্নয়ন ঘটেছে বলে দাবি করা হলেও প্রকৃতপক্ষে কতটুকু মান উন্নয়ন ঘটেছে তা লাখ টাকার প্রশ্ন। আসা যাক মূল বিষয়ে, তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে চিকিৎসা পরিষেবা নিতে আসা রোগী সহ আত্মীয় পরিজনেরা দ্বিচক্র যানে করে হাসপাতালে আসে। কিন্তু এত বড় মহাকুমা হাসপাতালে নেই পার্কিং-এর সু-বন্দোবস্ত। ফলে হাসপাতালে রোগী সহ তাদের আত্মীয় পরিজন এবং হাসপাতালের কর্মচারীদের নিজেদের দ্বিচক্র যান পার্কিং-এ বেগ পেতে হয়। হাসপাতালে কর্মরত একাংশ কর্মচারীরা নিজেদের ক্ষমতার অপব্যাবহার করে ব্যাস্ততম জায়গা গুলিতে নিজেদের দ্বিচক্র যান পার্কিং করে রাখেন। আর এই ঘটনা কোন নতুন বিষয় নয়, মহকুমা হাসপাতালের জন্মলগ্ন থেকেই এরকম চিত্র দেখে অভ্যস্ত তেলিয়ামুড়া বাসী।
অন্যদিকে, তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা তলানিতে এই সংক্রান্ত সংবাদ সম্প্রচারের পর টনক নড়ে স্বাস্থ্য দপ্তরের ঊর্ধ্বতন আধিকারিকের। স্বাস্থ্য দপ্তরের সচিবের নিকট তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালের এই করুন অবস্থার খবর পৌঁছালে তড়িঘড়ি জেলা স্বাস্থ্য আধিকারিক’কে ঘটনার কতটুকু সত্যতা রয়েছে তা স্বরজমিনে খতিয়ে দেখার নির্দেশ দেন। এই নির্দেশ পেয়ে জেলা স্বাস্থ্য আধিকারিক কাল বিলম্ব না করে শুক্রবার সকালে তেলিয়ামুড়া মহকুমা হাসপাতাল পরিদর্শন করেন। এবং মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি অপকটে স্বীকার করেন উনার পরিদর্শন কালে কুমার হাসপাতালের দৈন্যদসার বেশ কিছু প্রমাণ উনার হাতে উঠে আসে। এবিষয় গুলো নিয়ে রাজ্য স্বাস্থ্য দপ্তরে রিপোর্ট পেশ করবেন বলে জানান খোয়াই জেলা স্বাস্থ্য আধিকারিক নির্মল বিশ্বাস।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

four × 5 =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য