Friday, October 18, 2024
বাড়িখবররাজ্যশহরের এক রেস্টুরেন্টে প্রশাসনিক অভিযান

শহরের এক রেস্টুরেন্টে প্রশাসনিক অভিযান

মহাষষ্ঠীর সকালে শহরে লিগাল মেট্রলজি ও খাদ্য দপ্তর যৌথভাবে রাজধানীর পিৎজা হাটে অভিযান চালায়। অভিযান কালে পিৎজা হাটে বেশ কিছু অনিয়ম পাওয়া যায়।সংশ্লিষ্ট ক্ষেত্রে কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে লিগ্যাল মেট্রলজি ও খাদ্য দপ্তর ।এদিন খাদ্য দপ্তরের এক আধিকারিক এই সংবাদ জানিয়েছেন।

ওজনের চেয়ে দাম বেশি রেখে কেবলমাত্র মানুষের পকেট কাটাই নয় ,খাদ্যের উপকরণে ভেজালের মিশ্রণ ঘটিয়ে শারীরিকভাবে মানুষের ক্ষতি সাধন করছে শহরের একাধিক রেস্টুরেন্ট। শহরে একাধিক রেস্টুরেন্ট এর বিরুদ্ধে মানুষের প্রচুর অভিযোগ রয়েছে ।আর এইরকম একটি অভিযোগের ভিত্তিতে মহাষষ্ঠীর দিন সকালে লিগ্যাল মেট্রলজি ও খাদ্য দপ্তরের যৌথ অভিযানকারী দল হানা দেয় রাজধানীর দুর্গা বাড়ি সংলগ্ন পিৎজা হাটে ।এই অভিযানকারী দলে লিগাল মেট্রলজি ও খাদ্য দপ্তরের আধিকারিকদের সাথে সদর মহকুমা শাসকের এনফোর্সমেন্ট টিমের সদস্যরা ছিলেন ।অভিযানে যৌথ অভিযানকারী দলটি পিজ্জা হাটে বিভিন্ন খাদ্যে একাধিক অনিয়মের হদিস পায় ।প্রায় দেড় ঘন্টা ধরে চলে এই অভিযান ।অভিযান শেষে খাদ্য দপ্তরের এক আধিকারিক জানান ,সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তারা এই অভিযান চালিয়েছেন ।অভিযানে একাধিক অনিয়ম পাওয়া গেছে ।বিষয়গুলি লিপিবদ্ধ করা হয়েছে ।আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার কর্তৃপক্ষকে নোটিশ দেওয়া হবে ।এই নোটিসের পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ যে উত্তর দেবে তার ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানান তিনি।

জানা গেছে রাজধানীর দশম শ্রেণীর এক ছাত্র পিৎজা হাটের বিরুদ্ধে অভিযোগ জানায় ।উল্লেখ্য অতি সম্প্রতি স্কুল-কলেজের পরুয়ারদের নিয়ে কনজিউমার ফোরাম গঠনের প্রক্রিয়া শুরু করেছে খাদ্য দপ্তর ।সম্প্রতি মুখ্যমন্ত্রীর হাত ধরে এই প্রক্রিয়া শুরু হয়েছে। আর এই প্রক্রিয়া শুরু হতেই বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীরা সংশ্লিষ্ট বিষয়ে সজাগ হয়ে উঠতে শুরু করেছে ।তারা খাদ্য দপ্তর এবং লিগ্যাল মেট্রলজি দপ্তরে অভিযোগ জানাচ্ছে ।আর এই অভিযোগ পেয়ে দপ্তর সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু করেছে ।এই ধরনের আরো কয়েকটি রেস্টুরেন্টে পুজোর মধ্যেই দপ্তর অভিযানে নামতে পারে বলে জানা গেছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

eighteen − 3 =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য