Tuesday, October 22, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদবর্তমানে চাহিদা নেই মাটির প্রদীপের

বর্তমানে চাহিদা নেই মাটির প্রদীপের

তেলিয়ামুড়া প্রতিনিধি-
বর্তমানে বাহারি রঙ্গিন চাকচিক্যতার বাজারে মিটমিট করে জ্বলছে মাটির তৈরি প্রদীপের শিখা। বর্তমান ডিজিটাল যুগে বাহারি ইলেকট্রনিক্স লাইটের বাজারে মাটির তৈরি প্রদীপের আলো খানিকটা ফিকে পড়ে গেছে। বর্তমান সময়কালে আর তেমন চাহিদা নেই মাটির তৈরি প্রদীপের, তবুও মৃৎশিল্পী’রা বুকে একরাশ আশা নিয়ে আজও তৈরি করে চলছে মাটির প্রদীপ।
বছরের একটাই দিন আলোর উৎসব দীপাবলি, মৃৎশিল্পীরা ব্যাবসা ভালো হবে এই আশা নিয়ে নাওয়া-খাওয়া ভুলে মাটির প্রদীপ তৈরিতে ব্যাস্ত। কিন্তু মন্দার বাজারে তাদের ব্যাবসা কতটুকু ভালো হবে সেটাই লাখ টাকার প্রশ্ন।
আলোর উৎসব দীপাবলি কে সামনে রেখে মৃৎশিল্পীরা কি পরিমান প্রদীপ তৈরি করছে তা দেখতে প্রতিবেদকের গন্তব্যস্থল ছিল তেলিয়ামুড়া মহকুমার করইলং এলাকায় মৃৎশিল্পী স্বপন রুদ্র পালের বাড়িতে।
উনার বাড়িতে প্রবেশ করেই দেখা গেল উনি আপন মনে মাটির প্রদীপ তৈরিতে ব্যাস্ত।
কথা প্রসঙ্গে মৃৎশিল্পী স্বপন রুদ্রপাল জানিয়েছেন,,, বর্তমানে চাইনিজ রং বাহারি লাইট, চাকচিক্য পূর্ণতার বাজারে আগের তুলনায় অনেকাংশই কমে গেছে মাটির তৈরি প্রদীপের চাহিদা। তাছাড়া দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে বৃদ্ধি পেয়েছে প্রদীপ তৈরির মূল উপকরণ মাটি সহ প্রদীপ তৈরির আনুসাঙ্গিক জিনিসপত্রের দাম।
তবে বর্তমান ডটকম যুগে বাহারি লাইট’কে সামনে থেকে টক্কর দিতে প্রস্তুত মাটির তৈরি প্রদীপ। মৃৎশিল্পীদের আশা মাটির প্রদীপের মসৃণ আলো আলোকিত করুক জগত সংসার, ঘুছে যাক সমস্ত দুঃখ কষ্টের গ্লানি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

eight − one =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য