Tuesday, April 16, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদগত সাতদিন ধরে বিদ্যা বিল এলাকায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে ক্ষুব্ধ হয়ে এলাকাবাসী...

গত সাতদিন ধরে বিদ্যা বিল এলাকায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে ক্ষুব্ধ হয়ে এলাকাবাসী পথ অবরোধে বসলো ২০৮ নং জাতীয় সড়কে।

খোয়াই প্রতিনিধি 2রা এপ্রিল…..গত কিছুদিন ধরে খোয়াই মহকুমা জুড়ে বিদ্যুৎ পরিষেবা একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। সাধারণ একটু বৃষ্টি হলেই সমস্ত খোয়াই মহাকুমা অন্ধকার আচ্ছন্ন হয়ে পরে। কোনরকমে জোড়া তালি দিয়ে খোয়াই শহরের বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করলেও শহরতলী এবং গ্রামীণ এলাকা গুলির বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে ৩/৪ দিন লেগে যায়। এমনই একটি পরিষেবার শিকার হন খোয়াই আশারামবাড়ী বিধানসভার অন্তর্গত বিদ্যা বিল এলাকাটি। গত এক সপ্তাহ ধরে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক না থাকার ফলে সমস্যায় পড়েন সংশ্লিষ্ট এলাকাবাসী। শেষে বাধ্য হয়ে এলাকাবাসী মঙ্গলবার সকাল দশটায় খোয়াই কমলপুর ২০৮ জাতীয় সড়কটি অবরোধ করে বিক্ষোভ দেখান বিদ্যাবিল বাসি। এই দিন বিদ্যাবিল এলাকাবাসী বেহালা বাড়ি বাজার সংলগ্ন এলাকায় ২০৮ নং জাতীয় সড়ক অবরোধ করে বসে ।প্রায় দুই ঘন্টা ধরে সড়ক অবরোধের ফলে নাজেহাল হতে হয়েছে এই সড়ক ধরে চলাচলকারী যানবাহন ও যাত্রীগণকে।
আশারাম বাড়ি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বিদ্যাবিল এলাকাতে গত এক সপ্তাহ ধরে বিদ্যুৎ পরিষেবা বন্ধ। অতিষ্ঠ ঐ এলাকার বিদ্যুৎভুক্তারা। বিদ্যুতের সঠিক পরিষেবা পাওয়া যায় না, প্রায় সময়ই লো ভোল্টেজের শিকার হন তারা ৷ এর ফলে পানীয় জলের সমস্যা চলছে ৷ চরম দাবদাহে মধ্যে জলের জন্য হাহাকার হয়ে পড়েছে সংশ্লিষ্ট এলাকা বাসি ৷ বিদ্যুৎ যন্ত্রণায় অতিষ্ট হয়ে ওই এলাকার জনগণ মঙ্গলবার সকালে পথ অবরোধ করে বসে, তাঁদের দাবি, বারবার তুলা শিখড় বিদ্যুৎ বিভাগের কাছে বারবার অভিযোগ জানানোর পরেও বিদ্যুৎ কর্মী এবং আধিকারিকদের সেই রকম কোন ভূমিকা গ্রহণ করতে দখা যায় না। এলাকাতে দ্রুততার সঙ্গে বিদ্যুৎ সমস্যা সমাধানের দাবিতে বাধ্য হয়ে এই দিন জাতীয় সড়ক অবরোধ করতে হয় বলে জানিয়েছেন পথ অবরোধকারীরা৷ এই অবরোধের ফলে রাস্তার দুই পাশে সারি সারি গাড়ি ও যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। এই খবর যায় চাম্পাহাওর থানায়৷ পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে এবং পুলিশের সঙ্গে প্রথমে কথা হয় বিক্ষোভকারীদের৷ পুলিশ এই সড়ক অবরোধ প্রত্যাহার করতে ব্যর্থ হয়।দীর্ঘ দুই ঘণ্টা সড়ক অবরোধের পর খবর পেয়ে অবরোধ স্থলে ছুটে যান মহকুমা শাসক মেঘা জৈন। অবরোধকারীদের সাথে কথা বলেন। মহকুমা শাসকের আশ্বাস পেয়ে অবরোধ প্রত্যাহার করে নেয় অবরোধকারীরা।
উল্লেখ্য যখন আশারাম বাড়ী বিধানসভা এলাকায় পথ অবরোধ চলছিল ঠিক তখন রাজ্যের মুখ্যমন্ত্রী সহ আশারামবাড়ী এলাকার স্থানীয় বিধায়ক প্রাক্তন বিরোধী দলনেতা তথা বর্তমান বনমন্ত্রী অনিমেষ দেববর্মা খোয়াইতে একটি রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে অবস্থান করছিলেন। এখন দেখার বিষয় সংশ্লিষ্ট এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে দপ্তর কি ভূমিকা গ্রহণ করে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য