Tuesday, February 27, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদমন্ত্রীর বিধানসভা কেন্দ্রে তীব্র পানীয় জলের সঙ্কটে জেরবার গোটা এলাকা, ক্ষোভে ফুঁসছে...

মন্ত্রীর বিধানসভা কেন্দ্রে তীব্র পানীয় জলের সঙ্কটে জেরবার গোটা এলাকা, ক্ষোভে ফুঁসছে জনতা, হেলদোল নেই সংশ্লিষ্টদের

তেলিয়ামুড়া মহকুমার কৃষ্ণপুর বিধানসভার অধীন মধ্যকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের বালুছড়া এলাকা। মূলত এই এলাকাটি কৃষি প্রধান এলাকা হিসেবেই বিবেচিত। আর এলাকায় দীর্ঘদিন ধরে এলাকার জনগণ পানীয় জলের সঙ্কটে ভুগছে বলে অভিযোগ। অভিযোগ,, এলাকার পানীয় জল প্রদানের দায়িত্বে থাকা পাম্প অপারেটর রমেশ বিশ্বাস সঠিকভাবে নিজ দায়িত্ব পালন না করায় এবং সঠিক পরিকাঠামোর অভাবেই এই পানীয় জলের সঙ্কট। কেন্দ্রীয় সরকারের “ঘর ঘর জল,ঘর ঘর নল” প্রকল্প’টি কার্যত ফিকে এই বিধানসভা এলাকায়। এ বিষয়ে এলাকার মাতব্বরদের বহুবার জানানো হলো এই সমস্যা নিরসনে তাদের নেই কোন সঠিক উদ্যোগ, ফলে এ এলাকায় পানীয় জল প্রকল্প কার্যত মুখ থুবড়ে পড়েছে বলে অভিযোগ।
এলাকায় পানীয় জলের সঙ্কটের সংবাদ করতে গিয়ে সাক্ষাৎকার নিতে গিয়ে এক এলাকাবাসী কার্যত এলাকার বিধায়কের নামই বলতে পারেনি। বিগত দিনগুলিতে এ বিধানসভায় এলাকায় উন্নয়নের বহর যে কোন পর্যায়ে ছিল তা এলাকায় পরিক্রমা করলেই প্রকাশ্যে চলে আসছে। এদিকে এলাকাবাসীদের দাবি অবিলম্বে যেন এই সমস্যার সমাধান করতে সঠিক পদক্ষেপ গ্রহণ করুক সংশ্লিষ্ট দপ্তর।
অন্যদিকে উক্ত এলাকার পাম্প অপারেটরকে জিজ্ঞেস করা হলে তিনি অবশ্য সব দোষ চাপিয়ে দিলেন দপ্তরের উপর। পাম্প অপারেটরের বক্তব্য,, দফায় দফায় নাকি দপ্তরকে জানানো হয়েছে উক্ত এলাকার পানীয় জলের সঙ্কটের বিষয়ে সেক্ষেত্রে কোন প্রকার প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করেনি দপ্তর বলে অভিমত ওই পাম্প অপারেটরের।
তবে সব মিলিয়ে পানীয় জলের সমস্যায় রীতিমত ক্ষোভে ফুঁসছে গোটা বালুছড়া এলাকার লোকজন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য