Thursday, September 19, 2024
বাড়িখবররাজ্যবছর বাঁচাও পরীক্ষার ফলাফল প্রকাশ,বাড়লো পাশের হার

বছর বাঁচাও পরীক্ষার ফলাফল প্রকাশ,বাড়লো পাশের হার

২০২৪ সালের বছর বাঁচাও পরীক্ষার ফলাফল প্রকাশ করল ত্রিপুরা মধ্য শিক্ষা পর্যদ।এবছর বছর বাচাও পরিক্ষায় মাধ্যমিকে পাশের হার ৬৮.০৩ শতাংশ, উচ্চমাধ্যমিকে পাশের হার ৮৭.০৬ শতাংশ ।এদিন সাংবাদিক সম্মেলন করে ফলাফল ঘোষনা করেন পর্ষদ সভাপতি ড. ধনঞ্জয় গণ চৌধুরী ।

প্রকাশিত হল ২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের বছর বাঁচাও পরীক্ষার ফলাফল। এবছর মাধ্যমিকে বছর বাঁচাও পরীক্ষায় পাশে হার ৬৮.০৩ শতাংশ এবং উচ্চমাধ্যমিকে পাশের হার ৮৭.০৬ শতাংশ। শুক্রবার ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করে এই বিষয়ে বিস্তারিত জানান পর্ষদ সভাপতি ড. ধনঞ্জয় গনচৌধুরী। তিনি জানান মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে যেসব ছাত্রছাত্রীরা একটি বা দুটি বিষয়ে ফেল করেছে তাদের যেনো একটি বছর নষ্ট না হয় তার জন্যই এই বছর বাঁচাও পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। এবছর মাধ্যমিকে বছর বাঁচাও পরীক্ষায় বসেছিলো ২৭৬৪ জন। এর মধ্যে পাশ করেছে ১৮৮৮ জন এবং অকৃতকার্য হয়েছে ৮৭৬ জন। উচ্চমাধ্যমিকে বছর বাঁচাও পরীক্ষায় বসেছিলো ৩৮১৭ জন। এর মধ্যে পাশ করেছে ৩৩৪৫ জন এবং অকৃতকার্য হয়েছে ৪৭২ জন। এদিন আয়োজিত সাংবাদিক সম্মেলনে পর্ষদ সচিব জানান, চলতি বছরে মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণার সময় পাশের হার ছিলো ৮৭.৫৪ শতাংশ, বর্তমানে বছর বাঁচাও পরীক্ষার পর পাশের হার গিয়ে দাঁড়িয়েছে ৯৩.১৯ শতাংশ। পাশাপাশি চলতি বছরে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণার সময় পাশের হার ছিলো ৭৯.২৭ শতাংশ, বর্তমানে বছর বাঁচাও পরীক্ষার পর পাশের হার গিয়ে দাঁড়িয়েছে ৮৭.০৬ শতাংশ।

বছর বাঁচাও পরীক্ষার ফলাফল ঘোষণার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত ২০২৪ সালের মাধ্যমিক এবং উচ্চ-মাধ্যমিক পরীক্ষার সমস্ত কাজ। আগামী ২রা সেপ্টেম্বর থেকে ২০২৫ সালের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার যাবতীয় প্রস্তুতি শুরু হয়ে হবে বলে জানান পর্ষদ সভাপতি ড. ধনঞ্জয় গনচৌধুরী।


RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

twelve − eight =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য