Saturday, October 19, 2024
বাড়িখবরখেলামহিলাদের ক্রিকেটে ঝুলন গোস্বামী দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই অসাধারণ নজির গড়লেন।

মহিলাদের ক্রিকেটে ঝুলন গোস্বামী দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই অসাধারণ নজির গড়লেন।

আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিনের কেরিয়ার। খেলছেন দাপটের সঙ্গে। আর এই খেলার পথেই একের পর এক রেকর্ড গড়ছেন টিম ইন্ডিয়ার পেসার ঝুলন গোস্বামী। মহিলাদের চলতি একদিনের বিশ্বকাপে আরও একটা মাইলস্টোনে ছুঁয়ে ফেললেন বাংলার এই ক্রিকেটার। আগেই ২৫০ উইকেটের মালিক হয়েছিলেন এবং বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক উইকেট সংগ্রহকারী বোলার হওয়ার কৃতিত্ব অর্জন করেছিলেন ঝুলন।এদিন, বিশ্বকাপের মঞ্চে ফের ইতিহাস গড়লেন ঝুলন গোস্বামী। মিতালি রাজের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এবার একদিনের ক্রিকেটে ২০০ ম্যাচ খেলার নজির গড়লেন ঝুলন। আজ অ্যকল্যান্ডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে এই মাইলস্টোন স্পর্শ করলেন চাকদা এক্সপ্রেস। মহিলাদের ক্রিকেটে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই অসাধারণ নজির গড়লেন ঝুলন। এদিন ছিল মিতালি রাজের কেরিয়ারের ২৩০ তম ম্যাচ।

৫০ ওভারের ফরম্যাটে সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় রয়েছেন ভারতের এই দুই সিনিয়র মহিলা ক্রিকেটার। এই তালিকায় নাম রয়েছে ইংল্যান্ডের অধিনায়ক শার্লট এডওয়ার্ডসেরও (১৫১)। সেইসঙ্গে দক্ষিণ আফ্রিকার ব্যাটার মিঙ্গোন ডু প্রিজ (১৫০), অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটার অ্যালেক্স ব্ল্যাকওয়েল (১৪৪) ও ইংল্যান্ডের পেসার জেনি গান (১৪৪)-এর নামও এই তালিকায় রয়েছে।

উল্লেখ্য, এর আগের ম্যাচেই ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হতে হয়েছিল উইমেন ইন ব্লু ব্রিগেডকে। ঝুলনের ইতিহাস গড়ার মঞ্চেও অস্ট্রেলিয়ার কাছে হারতে হল ভারতকে। ভারতকে ছয় উইকেটে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেল অস্ট্রেলিয়া।

প্রথমে ভারত ব্যাট করে ৭ উইকেটে ২৭৭ রান স্কোরবোর্ডে তুলেছিল। হরমানপ্রীত কউর ৫৭ রানে অপরাজিত থাকেন। এছাড়াও যশতিকা ভাটিয়া (৫৯) ও মিতালি রাজ (৬৮) মিডল অর্ডারের হাল ধরে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে বড় রান তুলতে সহায়ক ভূমিকা পালন করেন। কিন্তু অস্ট্রেলিয়া তিন বল বাকি থাকতে চার উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। মেগ ল্যানিং অস্ট্রেলিয়ার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মাত্র চার রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় তাঁর। ৯৬ রানে আউট হন তিনি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

10 − two =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য