Saturday, October 19, 2024
বাড়িখবরখেলানিয়ম বদল হচ্ছে আই পি এল এ,এবার থেকে প্রত্যেক ইনিংসে প্রত্যেক দল...

নিয়ম বদল হচ্ছে আই পি এল এ,এবার থেকে প্রত্যেক ইনিংসে প্রত্যেক দল দু’বার করে ডিআরএস নিতে পারবে।

আইপিএলের নিয়মে এক গুচ্ছ বদল আনতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যার মধ্যে সবচেয়ে বড় বদল হচ্ছে ডিআরএসের নিয়মে। একটি নয়, এবার থেকে প্রত্যেক ইনিংসে প্রত্যেক দল দু’বার করে ডিআরএস নিতে পারবে।আইপিএলকে একেবারে ঢেলে সাজানো হচ্ছে বিসিসিআইয়ের তরফে। নতুন দলের অন্তর্ভুক্তি হোক, স্পনসর পরিবর্তন কিংবা পুরস্কারমূল্য বাড়ানো, সবেতেই নতুনত্বের ছোঁয়া। আসন্ন মরসুমের আইপিএলে বিভিন্ন নিয়মের পরিবর্তন আনা হচ্ছে। তার মধ্যে অন্যতম ডিআরএসের ব্যবহার এবং ক্যাচ আউটের সময় ব্যাটারের স্ট্রাইক নেওয়ার বিষয়টি।

দুই ব্যাটার একে অপরকে ক্রস করে যেতেন তাহলে নয়া ব্যাটার নয়, নন-স্ট্রাইকারের ব্যাটার স্ট্রাইক পেতেন। এবার ক্রস করুন বা না করুন নতুন ব্যাটারকেই ক্যাচ আউট হয়ে ফিরে যাওয়া ব্যাটারের জায়গায় স্ট্রাইক নিতে হবে।

সেই সঙ্গে ওই কর্তা জানিয়েছেন, ছয় বলের ওভারের শেষ বলে অর্থাৎ ষষ্ঠ বলে যদি ব্যাটার ক্যাচ আউট হয়ে যান, সেক্ষেত্রে নতুন ব্যাটারকে আর বাধ্যতামূলকভাবে স্ট্রাইকে আসতে হবে না।

গতবারের মতো টুর্নামেন্টের মাঝপথে যাতে করোনা হানা না দেয়, তার জন্য এবার বিমানযাত্রা থেকে সব দলকে বিরত রাখা হচ্ছে। মুম্বই থেকে পুণে খেলতে যাওয়ার সময় সমস্ত দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদেরও যেতে হবে বাসে। কলকাতা নাইট রাইডার্স শিবিরের একজন বলছেন, ‘তবে জৈব সুরক্ষা বলয়ের বিধিনিষেধ যাতে ক্রিকেটারদের মানসিকভাবে ক্লান্ত করে ফেলে, তা নিয়েই বেশি চিন্তিত গোটা শিবির। যদিও ভারতে চতুর্থ ঢেউয়ের আশঙ্কা এখনই নেই বলে মনে করা হচ্ছে, কিন্তু জৈব সুরক্ষা বলয়ে টানা থাকার ক্লান্তিকে বেশি ভয় পাচ্ছে সকলে।’

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

1 + four =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য