Sunday, October 20, 2024
বাড়িখবরদেশ-বিদেশভারত যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ৯ জন বাংলাদেশিদের উদ্ধার করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি...

ভারত যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ৯ জন বাংলাদেশিদের উদ্ধার করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কে ধন্যবাদ জানান শেখ হাসিনা

অপারেশন গঙ্গায় পাক মহিলাকে উদ্ধারের পাশাপাশি যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ৯ জন বাংলাদেশিকে উদ্ধার করল ভারত। সরকারি সূত্রে খবর, এর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপারেশন গঙ্গার মাধ্যমে নেপাল ও তিউনিসিয়ার পড়ুয়াদেরও উদ্ধার করা হয়েছে বলে সূত্রের খবর।

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে পড়া পাক মহিলাকে উদ্ধার করল ভারত। এর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কিভের ভারতীয় দূতাবাসকে ধন্যবাদ জানিয়েছেন আসমা শফিক নামে ওই মহিলা। পশ্চিম ইউক্রেন থেকে ওই পাক মহিলাকে উদ্ধার করে ভারতীয় উদ্ধারকারী দল। খবর সূত্রের।

এরই মধ্যে অপারেশন গঙ্গা-র মাধ্যমে ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের উদ্ধার করা হচ্ছে। সুমি, ইরপিন-সহ একাধিক শহর থেকে ছাড়ছে বাস। গতকাল মানবিক করিডরের মধ্যে দিয়ে সুমিতে আটকে থাকা সাড়ে ছশোরও বেশি ভারতীয় পডুয়াকে উদ্ধার করা হয়। সবাইকেই উদ্ধার করা হয়েছে বলে ভারতীয় বিদেশ মন্ত্রক জানিয়েছে।এদিকে, রুশ হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের একাধিক শহর। এর মধ্যেই কিভের পথে এগোচ্ছে রুশ সেনা। ইউক্রেনের দাবি, রুশ সেনার গোলাবর্ষণে এ পর্যন্ত ৬১টি হাসপাতাল ধ্বংস হয়েছে। নষ্ট হয়েছে চিকিত্সার সরঞ্জাম।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

four × 3 =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য