Saturday, October 19, 2024
বাড়িখবররাজ্য1031টি ​​পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা: সুশান্ত

1031টি ​​পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা: সুশান্ত

রাজ্য মন্ত্রিসভা স্বাস্থ্য, স্কুল শিক্ষা এবং উচ্চ শিক্ষা বিভাগে 1031 টি পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী সুশান্ত চৌধুরী এ তথ্য জানান।
স্কুল শিক্ষা বিভাগের মাধ্যমিক শিক্ষা বিভাগে ৩০০ পিজিটি শিক্ষক নিয়োগের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এখানে 75 জন সমাজবিজ্ঞান শিক্ষক, 75 জন মনোবিজ্ঞানের শিক্ষক, 75 জন ভূগোল শিক্ষক এবং 75 জন অর্থনীতির শিক্ষক রয়েছেন। তিনি বলেন, এর ফলে রাজ্যে পিজিটি শিক্ষকের ঘাটতি কমবে। এছাড়াও, মন্ত্রিসভা পৃথকভাবে 64 পিজিটি এবং 175 জিটি শিক্ষক নিয়োগের অনুমোদন দিয়েছে। মন্ত্রী সুশান্ত চৌধুরী জানান, বর্তমান আরআর অনুযায়ী তাদের নিয়োগ দেওয়া হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের অধীনে ১৪৩ জন ল্যাব টেকনিশিয়ান নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন প্রতিমন্ত্রী।
পরীক্ষার মাধ্যমে বর্তমান আরআর অনুযায়ী তাদের নিয়োগ করা হবে। কোভিডের সময় ল্যাবোটেনিয়ানদের একটি বিশেষ ভূমিকা ছিল। সে কথা মাথায় রেখেই স্বাস্থ্যসেবা দিতে মন্ত্রিসভা এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি। 348 জন বিশেষ শিক্ষাবিদ নিয়োগের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা, এই নিয়োগ দেওয়া হবে চুক্তির ভিত্তিতে। এই শব্দটি আগে তৈরি করা হয়েছিল। এবার তাকে এই পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। হঠাৎ করেই এই নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী। টিআইটির জন্য অধ্যক্ষ নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা।
মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেছেন, বর্তমান নিয়োগবিধি মেনেই নিয়োগ দেওয়া হবে। রাজ্যের বেকারদের অনুপ্রাণিত করতে যারা ছোট বিনিয়োগের মাধ্যমে শুরু করতে চান তাদের সরকার আর্থিক সহায়তা দেবে। এর জন্য একটি করপাস তহবিল রাখা হবে। এই তহবিলে প্রায় ৫০ কোটি টাকা রাখা হবে। এর মধ্যে 15 কোটি টাকা রাজ্য সরকার এবং 10 কোটি টাকা দেবে ফান্ড ম্যানেজার শেড ভি। তবে এই সিদ্ধান্ত কার্যকর হতে কিছুটা সময় লাগবে। মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেছেন, এর জন্য বেকারদের কোনো সুদ দিতে হবে না।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

11 + nineteen =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য