Thursday, September 19, 2024
বাড়িখবররাজ্যরানীরবাজারের ক্ষতিগ্রস্তদের সাহায্য প্রদানের দাবি জানালো তিপ্রা মথার মাইনরিটি সেল

রানীরবাজারের ক্ষতিগ্রস্তদের সাহায্য প্রদানের দাবি জানালো তিপ্রা মথার মাইনরিটি সেল

রানীবাজারের ঘটনার নিন্দা জানিয়ে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদানের জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের নিকট দাবি জানাল তিপ্রা মথা দলের মাইনরিটি সেল ।বুধবার এক সাংবাদিক সম্মেলন করে এই দাবি জানান দলের মাইনরিটি সেলের চেয়ারম্যান শাহ- আলম এবং কনভেনার মেবার কুমার জামাতিয়া।

গত রবিবার গভীর রাতে কালি মূর্তি ভাঙ্গা কে কেন্দ্র করে রানীরবাজার থানাধীন কৈতরাই বাড়ি এলাকায় একদল দুষ্কৃতী এলাকার মুসলিম সম্প্রদায়ের বাড়িঘরে ব্যাপক হামলা ও লুটপাট চালায় ।দুষ্কৃতীদের আক্রমণ থেকে রেহাই পায়নি পাঁচ বছরের শিশু থেকে শুরু করে বৃদ্ধ এবং এমনকি গবাদি পশু। এই ধরনের সন্ত্রাসবাদী কার্যকলাপের তীব্র নিন্দা জানিয়েছে তিপ্রা মথা দলের মাইনরিটি সেল। বুধবার মথার মাইনোরিটি সেলের উদ্যোগে এক সাংবাদিক সম্মেলন করা হয় ।সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে মাইনরিটি সেলের চেয়ারম্যান শাহ আলম এই ঘটনার তীব্র নিন্দা জানান ।তিনি জানান, সংঘটিত হামলায় এলাকার ১৮ থেকে ২০ টি বাড়িতে লুটপাট চালানো হয় ।১৫ টি গাড়ি ,চারটি বাইক সহ একাধিক গবাদি পশুতে আগুন লাগিয়ে দেওয়া হয়। তিনি বলেন ,এই ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ ১ কোটি ৩০ লক্ষ টাকা ।ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের নিকট দাবি জানান তিপ্রা মথাদলের মাইনরিটি সেলের চেয়ারম্যান শাহ আলম। সংশ্লিষ্ট ক্ষতিগ্রস্তদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য রাজ্যের সকল অংশের জনগণের প্রতি আহ্বান জানান তিনি।পাশাপাশি কালী মূর্তি ভাঙ্গা এবং মুসলিম অংশের জনগণের বাড়িঘরে হামলায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবিও জানিয়েছেন তিপ্রা মথা দলের মাইনরিটি সেলের চেয়ারম্যান শাহ আলম।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন মাইনরিটি সেলের কনভেনার তথা প্রাক্তন মন্ত্রী মেবার কুমার জমাতিয়া ।তিনি এই হামলার ঘটনার তীব্র নিন্দা জানান ।তিনি আরো জানান ,মহারাজা বীর বিক্রম মানিক্য বাহাদুরের আদর্শকে সামনে রেখে তিপ্রা মথা দল গঠন করা হয়েছে ।মহারাজা একটি সেকুলার রাজ্য গড়ার চেষ্টা চালিয়ে গেছেন ।রাজ্যে শান্তি সম্প্রীতি বজায় রাখার জন্য রাজ্যবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

2 × 1 =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য