Saturday, October 19, 2024
বাড়িখবরদেশ-বিদেশসাংসদ-পদে ইস্তফা ভগবন্ত মানের,বুধবার শপথ নিচ্ছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে

সাংসদ-পদে ইস্তফা ভগবন্ত মানের,বুধবার শপথ নিচ্ছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে

সাঙ্গরুর থেকে দুবার লোকসভায় নির্বাচিত হয়েছেন বছর ৪৮-এর এই আপ নেতা।আগামী ১৬ মার্চ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন। তার আগে আজ সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন ভগবন্ত মান। সাঙ্গরুর থেকে দুবার লোকসভায় নির্বাচিত হয়েছেন বছর ৪৮-এর এই আপ নেতা।আজ কু-তে পোস্ট করে মান লেখেন, আজ দিল্লি যাচ্ছি। সাঙ্গরুরের সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছি। এতগুলো বছর ধরে সাঙ্গরুরের বাসিন্দারা আমাকে এত ভালবাসা দিয়েছেন। এখন গোটা পাঞ্জাবের মানুষকে সেবা করার সুযোগ এসেছে। সাঙ্গরুরের মানুষের কাছে প্রতিজ্ঞা করছি, কয়েক মাসের মধ্যেই তাঁদের আওয়াজ পৌঁছে যাবে লোকসভায়।

গত ১০ মার্চ পাঞ্জাব বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষিত হয়েছে। তাতে বিশাল সাফল্য হাসিল করেছে আম আদমি পার্টি। ধুরি থেকে বিজয়ী হয়েছেন ভগবন্ত নিজেও।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে ভগবন্তের নাম ঘোষণা হওয়ার পর চমকে উঠেছিলেন অনেকে। চমক ছিল তাঁর নাম ঘোষণা ঘিরেও। টেলিভোটের মাধ্যমে পাঞ্জাববাসীর ৯৩ শতাংশ ভোট পেয়ে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হন। তাতে অরবিন্দ কেজরিওয়ালকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেছিলেন তিনি।

এর আগে পাঞ্জাবের সাঙ্গরুর থেকে দু’বার সাংসদ নির্বাচিত হন ভগবন্ত। লোকসভায় আপের একমাত্র সাংসদও তিনিই। একাধিকবার তাঁকে ‘ছোট ভাই’ হিসেবে সম্বোধন করতে দেখা গিয়েছে কেজরিওয়ালকে। নির্বাচনী হলফনামায় ভাড়াবাড়িতে থাকেন বলে দেখিয়েছিলেন ভগবন্ত। যদিও দেড় কোটি টাকার স্থাবর সম্পত্তি দেখিয়েছিলেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

four × 4 =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য