Saturday, October 19, 2024
বাড়িখবরদেশ-বিদেশ৫ থেকে ১২ বছর বয়সীদের জন্য কোভিড ভ্যাকসিনের জরুরি ভিত্তিতে ব্যবহারের অনুমোদনের...

৫ থেকে ১২ বছর বয়সীদের জন্য কোভিড ভ্যাকসিনের জরুরি ভিত্তিতে ব্যবহারের অনুমোদনের আবেদন জানিয়েছে হায়দরাবাদের ওষুধ উৎপাদনকারী সংস্থা বায়োলজিক্যাল ই

তাদের তৈরি কর্বিভ্যাক্স ভ্যাকসিন ব্যবহারের অনুমতির জন্য আবেদন জানানো হয়েছে। এমনই খবর সূত্রের। ইতিমধ্যেই অনুমোদনের জন্য সাবজেক্ট এক্সপার্ট কমিটির কাছে প্রয়োজনীয় নথি জমা করা হয়েছে সংস্থার তরফে, এমনই খবর এএনআই সূত্রের।

সম্প্রতি সাবজেক্ট এক্সপার্ট কমিটি ১২ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে কর্বিভ্যাক্স ভ্যাকসিনের এমার্জেন্সি ইউজ অথরাইজেশন সুপারিশ করেছে। নির্দিষ্ট কিছু শর্তের ভিত্তিতে এই সুপারিশ করা হয়। আশা করা হচ্ছে, শীঘ্রই কর্বিভ্যাক্সের জরুরি ভিত্তিতে অনুমোদনের জন্য চূড়ান্ত ছাড়পত্র দিয়ে দেবে ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। ট্যাক্স ছাড়া এই ভ্যাকসিনের দাম ১৪৫ টাকা করে পড়তে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে এএনআই সূত্রের খবর, ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার ৫ কোটি কর্বিভ্যাক্স ভ্যাকসিন কিনে কিছু রাজ্যে পাঠিয়েছে।1

প্রসঙ্গত, দেশে করোনায় দৈনিক মৃত্যু ফের দেড়শো ছুঁইছুঁই। দৈনিক সংক্রমণও ফের সাড়ে চার হাজার পার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৭৫ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৯৯৩। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ২৯ লক্ষ ৭৫ হাজার ৮৮৩।

অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৪৫ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ১০৮। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ১৫ হাজার ৩৫৫ জনের।

এদিকে দেশে এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ৯৬২ জন। দৈনিক পজিটিভির হার ০.৫১ শতাংশ। অন্যদিকে, সাপ্তাহিক পজিটিভিটির হার ০.৬২ শতাংশ। এদিকে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ৪১৬ জনের। এনিয়ে মোট সুস্থের সংখ্যা ৪ কোটি ২৪ লক্ষ ১৩ হাজার ৫৬৬। সুস্থতার হার ৯৮.৬৯ শতাংশ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ten + nine =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য