Friday, October 18, 2024
বাড়িখবরখেলাআইপিএলে সর্বোচ্চ স্কোর এবারের রাজস্থানের

আইপিএলে সর্বোচ্চ স্কোর এবারের রাজস্থানের

নির্ধারিত ২০ ওভারে ২২ রান তোলে রাজস্থান। দুরন্ত জস বাটলার। যোগ্য সঙ্গত দেবদত্ত পাড়িক্কল-সঞ্জু স্যামসনের । ব্যাটসম্যানদের দাপুটে পারফরম্যান্সের সুবাদে এবারের আইপিএলে এখনও পর্যন্ত সর্বোচ্চ স্কোর খাড়া করল রাজস্থান রয়্যালস। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২২ রান তোলে রাজস্থান।

জস ‘জবরদস্ত’ বাটলার1

প্রথমে ধিমে তালে শুরু, তারপর ঝোড় ব্যাটিং। ৬৫ বলে ৯ টি বাউন্ডারি ও সম সংখ্যক ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১১৬ রানের ঝলমলে ইনিংস খেলেন জস বাটলার। ওয়াংখেড়ে এদিন প্রথমে ব্যাট করতে নেমে বাটলারের তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২২২ রান তোলে। জস ও রাজস্থানের অপর ওপেনার দেবদত্ত পাড়িক্কল (৫৪) ঝোড়ো শুরু করেন। দু’জনে ওপেনিং পার্টনারশিপ ১৫৫ রান জোড়েন। তারপর অধিনায়ক সঞ্জু স্যামসন (অপরাজিত ৪৬) বাটলারের সঙ্গে ঝোড়ো ব্যাটিং জারি রেখে দলকে বড় স্কোরে দাঁড় করান। দেবদত্ত ৩৫ বলে ৭টি বাউন্ডারি ও ২ টি ওভার বাউন্ডারির সাহায্যে করেন ৫৪ রান। আর ১৯ বলে ৫টি চার ও ৩টি বিশাল ছক্কার সাহায্যে ৪৬ রানে অপরাজিত থাকেন সঞ্জু।

বাটলারের নজির

প্রসঙ্গত, এবারের আইপিএলে এর আগে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০৩ ও মুম্বই ইন্ডিয়ান্সের১০০ রানের হাঁকিয়েছিলেন জস। এদিন ফের আরও একটা শতরান হাঁকালেন তিনি। প্রসঙ্গত, আর একটা শতরান হাঁকালেই এক আইপিএলে সর্বোচ্চ শতরানের নজিরে যুগ্মভাবে বসে পড়বেন তিনি। ২০১৬-র আইপিএলে ৪টি শতরান হাঁকিয়েছিলেন বিরাট কোহলি। একটি আইপিএলে এখনও পর্যন্ত যা সর্বোচ্চ সংখ্যক শতরান।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

four × two =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য