Friday, October 18, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদপ্রাক্তন মুখ্যমন্ত্রীর বিপ্লব দেবের উপস্থিতিতে কল্যাণপুরে জনঢল

প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিপ্লব দেবের উপস্থিতিতে কল্যাণপুরে জনঢল

তেলিয়ামুড়া প্রতিনিধি :-
রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের উপস্থিতিতে কল্যাণপুরে বিজেপির দলীয় কর্মসূচিতে জনঢল। মাঝে আর মাত্র তিন দিন। এরপরই পূর্ব ত্রিপুরা আসনের লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে রীতিমতো গোটা পূর্ব ত্রিপুরা সংসদীয় ক্ষেত্রে প্রচার তেজী করে চলেছে শাসক শিবির।
আজ কল্যাণপুরে আসন্ন নির্বাচনে বিজেপি মনোনীত প্রার্থী কৃতি শিং দেববর্মাকে বিজয়ী করার আহবানে এক সুবিশাল বিজয় সংকল্প সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশে অংশগ্রহণ করতে গোটা কল্যাণপুর প্রমোদনগর বিধানসভা কেন্দ্রের বিভিন্ন জায়গা থেকে বিজেপি আইপিএফটি এবং মথা দলের কর্মী সমর্থকদের দারুন উৎসাহ পরিলক্ষিত হয়।
সমাবেশে প্রধান বক্তা হিসেবে আলোচনা করতে গিয়ে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী সাংসদ বিপ্লব কুমার দেব প্রথমেই ১৯৯৬ সালে কল্যাণপুরে নৃশংস ভাবে যে ২৬ জনকে হত্যা করা হয়েছিল তাদের আত্মার সদগতি কামনা করেন। বিপ্লব কুমার দেব ওনার আলোচনার দীর্ঘ সময় এ রাজ্যের দীর্ঘদিনের শাসক কমিউনিস্ট এবং কংগ্রেসকে তীব্র ভাষায় রাজনৈতিক আক্রমণ করেন। বিপ্লব কুমার দেব দাবি করেন বিগত ছয় বছর ধরে সরকার পরিবর্তনের পর বর্তমান রাজ্য সরকার বেকার যুবক শ্রমিক কৃষক সহ সমস্ত অংশের মানুষের আর্থসামাজিক ব্যবস্থার মান উন্নয়নে কাজ করে চলেছে, কিন্তু দীর্ঘ বাম আমলে কমিউনিস্ট নেতারা রাজনীতির বদলে কোনদিন এ রাজ্যের বেকার, শ্রমিক কিংবা কৃষকদের জন্য কোন পরিকল্পনা গ্রহণ করেনি বলে অভিযোগ করেন বিপ্লব কুমার দেব।
নিজের আলোচনার মধ্যে বিপ্লব কুমার দেব রাজ্যে বিভিন্ন প্রকারের আঞ্চলিক দল আত্মপ্রকাশ করার পেছনে কমিউনিস্টদের প্রতি জনজাতিদের অসন্তোষ কাজ করেছে বলে দাবি করেন। বর্তমান সময়ে বিজেপি দল সাধারণ মানুষকে সাথে নিয়ে আর্থ সামাজিক ব্যবস্থার মান উন্নয়নে নিবিড় ভাবে কাজ করে চলেছে বলে বিপ্লব কুমার দেব দাবি করেন এবং আগামী দিনে এই উন্নয়নের কর্মযজ্ঞকে অব্যাহত রাখার জন্য আগামী ২৬ তারিখ পদ্মফুল চিহ্নে ভোট দিয়ে কৃতি শিং দেববর্মাকে বিজয়ী করার আহ্বান রাখেন। পাশাপাশি এদিন বিপ্লব কুমার দেব দাবি করেন দীর্ঘদিন এ রাজ্যে কমিউনিস্টরা বিদ্বেষের রাজনীতি করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে ক্ষমতায় টিকে ছিলেন আর অন্যদিকে কংগ্রেস শুধুমাত্র মিলি ঝুলির মাধ্যমে নিজেদের অস্তিত্ব বজায় রেখে চলেছেন।
বর্তমান সময়ে কংগ্রেস সিপিআইএমের এক মঞ্চে চলে আসাকে তীব্র ভাষায় রাজনৈতিক কটাক্ষ করতে গিয়ে বিপ্লব কুমার দেবের দাবী হচ্ছে বিগত ২০২৩ বিধানসভা নির্বাচনের মত করে আসন্ন লোকসভা নির্বাচনে এ রাজ্যের মানুষ কংগ্রেস সিপিআইএমকে যোগ্য জবাব দেবে।
অন্যদিকে নিজের আলোচনায় অংশগ্রহণ করতে গিয়ে প্রদেশ বিজেপি সভাপতি রাজিব ভট্টাচার্য ত্রিপুরা রাজ্যে দীর্ঘদিন বামেরা শাসন ক্ষমতায় থাকলেও আধুনিক ত্রিপুরার রূপকার বীর বিক্রম কিশোর মানিক্য থেকে শুরু করে রাজ পরিবারের অবদানকে অস্বীকার করেছে বলে দাবি করেন, পাশাপাশি শ্রী ভট্টাচার্য আশা প্রকাশ করেন বৈবাহিক সূত্রে বিজেপি প্রার্থী কৃতি সিং বহি রাজ্যের বাসিন্দা হলেও আগামী দিনে লোকসভায় নির্বাচিত হয়ে রাজ্যের জাতি এবং জনজাতিদের জন্য কথা বলবেন রাজ পরিবারের কন্যা কৃতি সিং।
এদিকে দীর্ঘদিন সড়ক দুর্ঘটনা জনিত কারণে রাজনৈতিক কর্মকান্ড থেকে দূরে থাকলেও আজ কল্যাণপুরে রাজনৈতিক জনসমাবেশে অসুস্থ শরীর নিয়েও বিধায়ক পিনাকী দাস চৌধুরী উপস্থিত হলে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহের বাতাবরণ পরিলক্ষিত হয়।
কল্যাণপুরের এই বিজয় সংকল্প সমাবেশ মঞ্চে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মন্ডল সভাপতি জীবন দেবনাথ, মথা নেত্রীত্ব মনিহার দেববর্মা প্রমুখ।।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

fourteen + 12 =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য