Sunday, September 8, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদতেলিয়ামুড়া এগ্রি প্রডিউজ মার্কেটের সুলভ শৌচালয় কয়েক বছর ধরে ভগ্ন দশাগ্রস্ত অবস্থায়...

তেলিয়ামুড়া এগ্রি প্রডিউজ মার্কেটের সুলভ শৌচালয় কয়েক বছর ধরে ভগ্ন দশাগ্রস্ত অবস্থায় বিদ্যমান

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ
তেলিয়ামুড়া এগ্রি প্রডিউজ মার্কেটের অধীনে সবজি পাইকারি বাজারে একটি সুলভ শৌচালয় রয়েছে। ওই সুলভ শৌচালয়টি দীর্ঘ কয়েক বছর ধরে ভগ্ন দশা গ্রস্ত অবস্থায় বিদ্যমান। এছাড়াও সুলভ শৌচাগারের দুইটি সেপটিক ট্যাংকি মানবদেহের বর্জিত বিষ্টায় পরিপূর্ণ হয়ে আছে। ওই সেপটিক ট্যাংকিটির বাজারের ড্রেনের সাথে সংযোগ রয়েছে। ফলে বাজার এলাকায় বিষাক্ত ময় দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে । এতে সোমবার ও শুক্রবার এই দুইটি হাঁটের দিনে পাইকারি সবজি বাজারে আসা বিভিন্ন লোকজনদের অসুবিধা সম্মুখীন হতে হচ্ছে। বাজারে এসে কোন ব্যবসায়ী অথবা পাইকারি সবজি বিক্রেতা আচমকাই টয়লেটে যেতে গেলে অস্বস্তি প্রকাশ করেন। কারণ সুলভ শৌচাগার টয়লেট গুলি যেমন অপরিষ্কার এবং এই টয়লেট গুলির মধ্যে আনুষঙ্গিক ব্যবস্থাপনা ও খুবই বাজে। এ ব্যাপারে সুলভে থাকা কানাই বাসপার
প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন,, এগ্রি প্রোডিউস অফিস থেকে এই সুলভ শৌচাগারটি যেমন সংস্কার করে দিচ্ছেনা তেমনি দুইটি সেপটিক ট্যাংকি ও পরিষ্কার করে দিচ্ছে না বলে অভিযোগ। যার ফলে সুলভ শৌচাগারটি দৈন দষার মধ্য দিয়ে পরিষেবা দিচ্ছে সাধারণ মানুষজন সহবাজারে আসা লোকজনদের । অপরদিকে এগ্রি প্রোডিউস অফিসের এক আধিকারিক দীপঙ্কর রায়ের কাছে সুলভ শৌচাগারের ও ব্যবস্থাপনার বিষয়ে জানতে চাইলে byt(1.19)
তিনি জানান গত ২০২২ সালের মে মাসে ইজারাতে সুলভ শৌচাগারটি পরিচালনার দায়িত্ব পায় বুলটি বাসপার স্বামী কানাই বাসপার এক লক্ষ ৭০ হাজার টাকার বিনিময়ে। ওই সময় বুলটি বাসপার এগ্রি প্রোডিউস অফিসে এক লক্ষ কুড়ি হাজার টাকা জমা দেয়। এগ্রি প্রডিউস অফিস বুল্টি বাজপারের কাছে বকেয়া আরো পঞ্চাশ হাজার টাকা পাওনা। ওই অফিসের আধিকারিক আরো জানান,, বুলটি বাসপার কে বারবার বার্তা পাঠানো হয় বকেয়া টাকা অফিসে জমা দেওয়ার জন্য। তিনি এটাও জানালেন বকেয়া টাকা মিটিয়ে দেওয়া হলেই সুলভ শৌচাগারটির সংস্কার এবং দুইটি সেপটিক ট্যাংকি পরিষ্কার করে দেওয়া হবে। এমন দূর অবস্থার মধ্যেই পাইকারি সবজি বিক্রেতা এবং সাধারণ মানুষজন সোমবার ও শুক্রবার এই দুইটি হাঁটবারে জমায়েত হতে হচ্ছে নাকে রুমাল চাপা দিয়ে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

3 + eighteen =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য