Thursday, September 19, 2024
বাড়িখবরবাণিজ্যবিশিষ্ট পরিচালক প্রভাত রায়কে লাইফটাইম অ্যাচিভমেন্টের জন্য বিশেষ সম্মান উপস্থাপন করেছে শ্যাম...

বিশিষ্ট পরিচালক প্রভাত রায়কে লাইফটাইম অ্যাচিভমেন্টের জন্য বিশেষ সম্মান উপস্থাপন করেছে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স

শ্যাম সুন্দর কোং জুয়েলার্স এক বিশেষ ভাবনা থেকে এই ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ বিশেষ সম্মান পুরস্কারের আয়োজন করেছে। জীবনের নানা ক্ষেত্রের তারকারা যাঁরা তাঁদের পছন্দের কাজের ক্ষেত্রে নিজেদের সব টুকু উৎসর্গ করেছেন বা বলা যায় পুরো জীবনটাই কাজের উদ্দেশ্যে সমর্পণ করেছেন, আর এই উল্লেখযোগ্য পদক্ষেপের কারণে সাফল্যের এক নতুন মাইলফলক তৈরি হয়েছে যা অন্যদের উত্থানের ক্ষেত্রেও অনুপ্রেরণা জোগাবে, এমন বিশিষ্টদের কাজকে, তাঁদের সৃষ্টিকে সম্মান জানানোই শ্যাম সুন্দর কোং জুয়েলার্স- এর উদ্দেশ্য। এই বছরের ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ বিশেষ সম্মান পুরস্কারটি বিশিষ্ট পরিচালক প্রভাত রায়ের হাতে তুলে দেওয়া হয়েছে। পরিচালক প্রভাত রায় ‘শ্বেত-পাথরের থালা’ ও ‘লাঠি’র মতো এমন আরো অনেক সিনেমা তৈরি করেছেন যা বক্স অফিসে বাণিজ্যিক ভাবে সফল তো হয়েছেই সমালোচকদেরও প্রশংসা পেয়েছে আর পুরস্কারও জিতেছে। ছবি পরিচালনায় শ্রেষ্ঠত্বের জন্য তিনি নানা পুরস্কারের পাশাপাশি ২ বার জাতীয় পুরস্কারও পেয়েছেন।
বিশিষ্ট পরিচালক প্রভাত রায়কে এই বিশেষ সম্মান প্রদান করার জন্য শ্যাম সুন্দর কোং জুয়েলার্স – এর কর্ণধার রূপক সাহার সঙ্গে মঞ্চে ছিলেন আজকের দিনের অন্যতম সফল অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী ও বলিউড অভিনেতা সচিন। মঞ্চে আনন্দের সঙ্গে এই সম্মান গ্রহণ করে পরিচালক প্রভাত রায় বলেন, ‘আমি এই লাইফটাইম অ্যাচিভমেন্ট কৃতিত্বের জন্য বিশেষ সম্মান পেয়ে খুবই আনন্দিত। আর এই উদ্যোগ নেওয়ার জন্য শ্যাম সুন্দর কোং জুয়েলার্সকে ধন্যবাদ জানাই। একইসঙ্গে শিল্প ও সংস্কৃতি প্রচারের উদ্দেশ্যে তাদের যে প্রয়াস তা যেন সর্বোত্তম হয় এই কামনাই করি।’
শ্যাম সুন্দর কোং জুয়েলার্স-এর ডিরেক্টর রূপক সাহা বলেছেন, ‘আমরা সবসময় গয়না শোরুমের চার দেওয়ালের বাইরে নানা ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের সাধনা নিয়ে এসেছি। আমাদের সমাজের যে সব উজ্জ্বলতা রয়েছে যা আমাদের জীবন এবং সময়ের জন্য খুবই মূল্যবান তা উদযাপন করাই আমাদের উদ্দেশ্য। এই লাইফটাইম অ্যাচিভেন্টের জন্য বিশেষ সম্মান আমাদের কাছেও খুবই গর্বের। কারণ প্রভাত রায়ের মতো অসাধারণ কৃতিত্বের মানুষকে সম্মান জানানোর মাধ্যমে আমরা তাদের জ্ঞান, অভিজ্ঞতা এবং উপস্থিতির উজ্জ্বলতায় নিজেদের ধন্য বোধ করি।’ তারকাখচিত এই অনুষ্ঠানের শেষে সকলে উঠে দাঁড়িয়ে সেই মানুষটিকে সম্মান জানিয়েছেন যিনি সব সময় বাংলা সিনেমার হল অফ ফেমে এক বিশেষ স্থান দখল করে থাকবেন। তাছাড়া কলকাতার হোটেল হিন্দুস্তান ইন্টারন্যাশনাল-এ এক বর্ণময় অনুষ্ঠানেও বিশিষ্ট পরিচালক প্রভাত রায়কে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ এর বিশেষ সম্মান প্রদান করেছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

16 + seven =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য