Saturday, October 19, 2024
বাড়িখবরখেলাঅস্ট্রেলিয়া ইংল্য়ান্ডকে হারিয়ে সপ্তমবার বিশ্বচ্যাম্পিয়ন মহিলাদের ক্রিকেটে

অস্ট্রেলিয়া ইংল্য়ান্ডকে হারিয়ে সপ্তমবার বিশ্বচ্যাম্পিয়ন মহিলাদের ক্রিকেটে

মহিলাদের বিশ্বকাপ ক্রিকেটে ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ৭ বারের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। ১৭০ রানের ম্যাচ উইনিং ইনিংস খেললেন এলিসা হিলি।মরিয়া লড়াই ছিল। কিন্তু শেষরক্ষা হল না। পাহাড়প্রমাণ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে কাজে এল না নাতালি স্ক্রিভারের শতরানের ইনিংসও। মহিলাদের বিশ্বকাপ ক্রিকেটে ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে সপ্তমবারের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া । ১৭০ রানের ম্যাচ উইনিং ইনিংস খেললেন এলিসা হিলি। ইংল্য়ান্ডকে অস্ট্রেলিয়া হারিয়ে দিল ৭১ রানে। ম্যাচের ও টুর্নামেন্ট সেরা হলেন হিলি।

রান তাড়া করে ব্যর্থ ইংল্য়ান্ড

বিশেষ দিন
হিলির দুরন্ত ১৭০, বিশ্বকাপ ফাইনালে ৫০ ওভারে ৩৫৬/৫ রান বোর্ডে তুলল অস্ট্রেলিয়া
হিলির দুরন্ত ১৭০, বিশ্বকাপ ফাইনালে ৫০ ওভারে ৩৫৬/৫ রান বোর্ডে তুলল অস্ট্রেলিয়া
গোলাবারুদের আবহে ইউক্রেন আর পোল্যান্ডের দুই পরিবার খুঁজে পেয়েছে জীবনের অন্য মানে ।
গোলাবারুদের আবহে ইউক্রেন আর পোল্যান্ডের দুই পরিবার খুঁজে পেয়েছে জীবনের অন্য মানে । মহিলা ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে টস জিতে ফিল্ডিং ইংল্যান্ডের, ভালো শুরু ২ অজি ওপেনারের
মহিলা ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে টস জিতে ফিল্ডিং ইংল্যান্ডের, ভালো শুরু ২ অজি ওপেনারের বিশ্বজয়ের বর্ষপূর্তিতে বিশেষ আয়োজন সিএসকের, কেক কাটলেন ধোনি
বিশ্বজয়ের বর্ষপূর্তিতে বিশেষ আয়োজন সিএসকের, কেক কাটলেন ধোনি
বিশাল লক্ষ্যমাত্রা। কিন্তু শুরুটা একদমই ভাল হয়নি ইংল্য়ান্ডের। ইনিংসের শুরুতেই ২ ওপেনারকে হারায় ইংল্য়ান্ড। ড্যানিয়েল ওয়াট মাত্র ৪ রান করে ফিরে যান। অন্য ওপেনার ট্যামি বুমন্ট মাত্র ২৭ রান করে আউট হন। অধিনায়ক হেদার নাইট ২৬ রান করে ফিরে যান। তবে লড়াই করার চেষ্টা করছিলেন নাতালি স্ক্রিভার। নিজে শতরানও হাঁকান। কিন্তু যোগ্য সঙ্গ পাননি তিনি। ১৪৮ রানে নাতালি শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও ম্যাচে জয় এনে দিতে পারেননি। উল্টোদিকে একের পর এক উইকেট হারায় ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৪৩.৪ ওভারে ২৮৫ রানে অল আউট হয়ে যায় ব্রিটিশদের ইনিংস।

অস্ট্রেলিয়ার পাহাড়প্রমাণ রান বোর্ডে

এদিন টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্য়ান্ড অধিনায়ক হেদার নাইট। কিন্তু শুরু থেকেই অজি ওপেনার জুটির দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে রীতিমতো বেসামাল লাগছিল ব্রিটিশ বোলিং ব্রিগেডকে। ওপেনিংয়ে নেমেছিলেন এলিসা হিলি ও রেচেল হেনস। ইনিংসের ৩০ তম ওভারে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। প্রথম উইকেটে ১৬০ রান বোর্ডে তুলে নেয় অজি বাহিনী। হেনস ৬৮ রানে আউট হলেও টলানো যায়নি হিলিকে। তিনি ১৭০ রানের বিশাল ইনিংস খেলেন। একটা সময় মনে হচ্ছিল যে ফাইনালের মঞ্চে নজির গড়ে দ্বিশতরানের ইনিংসটিও খেলে ফেলবেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত স্টেপ আপ করে ছক্কা হাঁকাতে গিয়ে স্ট্যাম্প আউট হয়ে যান হিলি। ১৩৮ বলে ১৭০ রানের ইনিংস খেলেন তিনি। নিজের ইনিংসে ২৬টি বাউন্ডারি হাঁকান তিনি। হিলি ফিরে য়াওয়ার পর লোয়ার অর্ডারে ১০ বলে অপরাজিত ১৭ রানের ক্যামিও ইনিংস খেলেন এলিসা পেরি।

ইংল্যান্ড বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন শ্রুবসোল, ১ উইকেট নেন একেলস্টোন। বাকি কেউই সাফল্য পাননি। মহিলা বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। গত ১১ ম্যাচ ধরে তারা অপরাজিত রয়েছে। এছাড়া গত ৩৪ বছরের প্রথমবার বিশ্বকাপের মঞ্চে ফাইনালে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

two × 5 =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য