Saturday, October 19, 2024
বাড়িখবরদেশ-বিদেশ৪ কোটি ৩০ লক্ষ ৬ হাজার ৮০ মোট আক্রান্ত হয়েছেন। করোনায় মৃত্যু...

৪ কোটি ৩০ লক্ষ ৬ হাজার ৮০ মোট আক্রান্ত হয়েছেন। করোনায় মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত দেশে ৫ লক্ষ ১৬ হাজার ৩৫২ জনের। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৭ হাজার ৮০২।

দেশে করোনা-গ্রাফের ওঠানামা চলছেই। গতকালের তুলনায় কমল দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৫ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৫২৮। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৭১ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ১৪৯।

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ১৬ হাজার ৩৫২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ৬ হাজার ৮০। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৭ হাজার ৮০২। দৈনিক পজিটিভিটি রেট ০.৫৬ শতাংশ। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৩৮৩ জন। মোট সুস্থতার সংখ্যা ৪ কোটি ২৪ লক্ষ ৬১ হাজার ৯২৬।1

বেশ কিছুটা কমেছে রাজ্যে করোনায় কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত সর্বশেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬২ জন। অন্যদিকে রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন মাত্র ১ জন। মোট মৃতের সংখ্যা ২১ হাজার ১৯৩ জন। করোনাকে হারিয়ে শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪১ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১৯ লক্ষ ৯৪ হাজার ৪৫৫। গপ্ত ২৪ ঘণ্টায় করোনা নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৭৯৫ জন। পজিটিভিটি রেট ০.৩৩ শতাংশ।

এদিকে পরীক্ষা, অনুসন্ধান, চিকিত্সা, টিকাকরণ-সহ পাঁচটি কৌশলে জোর দিতে সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে চিঠি পাঠাল কেন্দ্র। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিবের চিঠিতে উল্লেখ, দক্ষিণ এশিয়া ও ইউরোপের বেশ কয়েকটি দেশ ফের বাড়ছে করোনা। এর প্রেক্ষিতে প্রতিটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে পরীক্ষা, অনুসন্ধান, চিকিত্সা, টিকাকরণ ও কোভিড বিধি পালনে জোর দিতে হবে।জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য নির্দিষ্ট ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষার সংখ্যা বাড়াতে হবে। এর পাশাপাশি, কেন্দ্রের চিঠিতে উল্লেখ, ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকাকরণ ও ষাটোর্ধ্বদের প্রিকশন ডোজ দ্রুত কার্যকর করতে হবে। এই নির্দেশিকা জারির আগে গত ১৬ মার্চ করোনা পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

fourteen − eleven =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য