Tuesday, September 17, 2024
বাড়িখবরশীর্ষ সংবাদত্রিপুরা সরকারের খাদ্য অধিকর্তার পৌরহিত্তে রাইস মিলের কর্ণধার'দের নিয়ে তেলিয়ামুড়া মহকুমা শাসকের...

ত্রিপুরা সরকারের খাদ্য অধিকর্তার পৌরহিত্তে রাইস মিলের কর্ণধার’দের নিয়ে তেলিয়ামুড়া মহকুমা শাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয় এক গুরুত্বপূর্ণ বৈঠক।

মূলত, আচমকাই রাজ্যে উৎপাদিত ধান থেকে তৈরি চালের দাম রাজ্যের বাজারে বৃদ্ধি হওয়াতে খাদ্য দপ্তরের পক্ষ থেকে এই বিষয়টি তদারকি করা হলে জানা যায় যে তেলিয়ামুড়া মহকুমার মোহরছড়া এলাকার রাইস মিলগুলি থেকে এই চালের একটা বিরাট অংশের যোগান হয়। কিন্তু, আচমকাই উক্ত রাইস মিলগুলি থেকে রাজ্যের বাজারে চালের যোগান কমে যায় এবং রাজ্যে উৎপাদিত ধান থেকে তৈরি চালের দাম রাজ্যের বাজারে যথেষ্ট বৃদ্ধি পায়। এই বিষয়টি খতিয়ে দেখার জন্যই মূলত রবিবার সন্ধ্যায় তেলিয়ামুড়া মহকুমা শাসকের কার্যালয়ের কনফারেন্স হলে ত্রিপুরা সরকারের খাদ্য অধিকর্তা নির্মল অধিকারীর পৌরহিত্তে মোহরছড়া চাল ব্যবসায়ী সমিতির সদস্যদের নিয়ে এদিনের এই গুরুত্বপূর্ণ বৈঠকটি অনুষ্ঠিত হয়। এ ব্যাপারে ত্রিপুরা সরকারের খাদ্য অধিকর্তা নির্মল অধিকারী বৈঠক শেষে জানান রাইস মিলের কর্ণধারদের সঙ্গে এই বৈঠক যথেষ্ট ফলপ্রসূ হয়েছে। তিনি আরো জানান,,, উক্ত এলাকায় মোট ৩৫ টি রাইস মিল বর্তমানে চলছে এবং কিন্তু বিভিন্ন সমস্যা থাকার কারণে এই রাইস মিল গুলি থেকে চালের যোগান কম হচ্ছে, যার ফলে রাজ্যের বাজারে এই চালের দাম বৃদ্ধি পেয়েছে। এদিনের এই বৈঠকের মধ্য দিয়ে রাইস মিলগুলির কর্ণধারদের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে তাদের সমস্যার কথা শুনে সেগুলির সমাধানের করে যাতে রাজ্যের বাজারে এই উর্ধ্বমুখী চালের দাম নিয়ন্ত্রণে আনা যায় এই চেষ্টা করা হয়। এদিনের এই বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,,, তেলিয়ামুড়া মহকুমা শাসক অভিজিৎ চক্রবর্তী, তেলিয়ামুড়া মহকুমা খাদ্য আধিকারিক শুভঙ্কর চৌধুরী সহ অন্যান্যরা।।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

three × one =

- Advertisment -spot_img

জনপ্রিয় খবর

সাম্প্রতিক মন্তব্য